Health
1 min read

দ্রুত চুল লম্বা করার উপায় জেনে নিন

দ্রুত চুল লম্বা করার উপায়

দ্রুত চুল লম্বা করার উপায় জেনে নিন
সাধারণত চুল লম্বা যার যার ইচ্ছা অনুযায়ী করে নেওয়া ভালো।  কিন্তু মেয়েদের শুরু হয়েছে সুন্দর্য তাই চুল যদি হয় লম্বা তাহলে দেখতে সুন্দর লাগে। তাই আপনারা চাইলে চুল লম্বা রাখতে পারেন।  আজকে তাদের জন্য আমাদের এই আলোচনা।  কিভাবে দ্রুত চুল লম্বা করা যায়। আপনি আপনার চুল কতটা পরিমাণে লম্বার রাখবেন সেটা আপনার উপর নির্ভর করবে। কিন্তু চুলের বৃদ্ধি স্বাভাবিক না হলে  তাকে সুস্থ চুল বলা যায়না।  চুলের সঠিক রাখতে হবে।  চুলে যদি সঠিকভাবে পুষ্টি পায় তাহলে চুলের বৃদ্ধি ব্যবহৃত হবে।  এখানে সহজ একটি কাজ হচ্ছে চুলের বৃদ্ধি দ্রুত লম্বা করা সম্ভব। 
 তাহলে জেনে নিন দ্রুত চুল লম্বা করার উপায় সমূহ  চলুন দেখে নেওয়া যাক দ্রুত চুল লম্বা করার উপায়।
শীতকালে ত্বক ভালো রাখার উপায় জেনে নিন
 
আমাদের মধ্যে অনেকেই আছেন যারা চুলে তেল দিতে একদমই পছন্দ করেন না।  তারা প্রতিদিন শ্যাম্পু করতে পছন্দ করেন।  আবার অনেকেই এটা ভাবেন যে চুলে তেল না দিয়ে চুলের শ্যাম্পু করলে চুল সব দিক থেকে অনেক সুন্দর হয়।  এটা একটি ভুল ধারণা। কারণ চুলের প্রদানই ও পুষ্টি হচ্ছে তেল।  আমরা যদি নিয়মমতো প্রতি সপ্তাহে  দুইদিন চুলে তেল লাগাতে পারি তাহলে আমাদের চুল হবে লম্বা সিল্কি ইত্যাদি।  সঠিকভাবে শ্যাম্পু করে নিয়ম মত যদি আপনি চুলে তেল দিতে পারেন তাহলে আপনার চুল দ্রুত লম্বা হয়ে যাবে।
চুল লম্বা করার জন্য আপনাকে অযথা বিভিন্ন ধরনের কেমিক্যাল ব্যবহার করতে হবে না। যার কাছে যেই নারিকেল তেল টা পছন্দ সেটাই ব্যবহার করুন এতে করে আপনি অনেকটাই উপকারিতা পাবেন।  আপনি যেদিন চুলে লাগাবেন তারপরের দিন গোসলের সময় শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। চুলে তেল লাগিয়ে একদিন রেখে দিতে হবে।  তারপর শ্যাম্পু দিয়ে ভালোভাবে ধুয়ে নিতে হবে।   এর ফলে আপনার চুলের গোড়া থাকবে শব্দ।  চুলের আগা ফাঁটেনা চুল সহজে ভাঙবে না ইত্যাদি।
 বর্তমান যুগে আমরা প্রায়ই বাজারের বাজে কোন  দোকান থেকে বিভিন্ন ধরনের চুলের মেডিসিন কিনে থাকি বা কেমিক্যালযুক্ত যে প্রোডাক্ট গুলো আমরা কিনে থাকি সেগুলো আমাদের চুলকে প্রচুর পরিমাণে ক্ষতি।  তাই আমরা চেষ্টা করব সাধারণত শ্যাম্পু করার পর চুলে নারিকেল তেল দিয়ে একদিন পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।  চুলের জন্য সবথেকে বড় পুষ্টিকর খাবার হচ্ছে নারিকেল তেল তাই আমরা সবসময় চেষ্টা করব সঠিক সময়ে নিয়ম অনুযায়ী চুলে নারিকেল তেল দেওয়ার জন্য।
 দ্রুত চুল লম্বা করার উপায় কাজে লাগাতে চাইলে জানতে হবে যে, অতিরিক্ত রাসায়নিক যুক্ত শ্যাম্পু  ও স্টাইল এর জন্য সাহায্য করলেও তা চুলের গোড়া ক্ষতি করে দেয় এবং চুল বৃদ্ধি পাওয়া কে আটকে দেয়।  তাই আমরা শ্যাম্পু করার সময় অতিরিক্ত শ্যাম্পু ব্যবহার করব না।  আবার অনেকেই আছেন যারা চুলে শ্যাম্পু করার সময় অনেক ঘষাঘষি করে সেটা চুলের জন্য অনেক ক্ষতিকর।   শ্যাম্পু ব্যবহার করার সময় প্রয়োজনের বেশি চুল ঘষবেন না।  কখনো চুলে গরম পানি ব্যবহার করা যাবে না।
 আবার অনেকেই কন্ডিশনার ব্যবহার করে থাকেন সেক্ষেত্রে আপনাকে বাছাইয়ের বিষয়ে খুব সতর্কতা অবলম্বন করতে হবে।  রাসায়নিক মুক্ত ও প্রাকৃতিক তেল যেমন নারিকেল যুক্ত তেল ইত্যাদি । চুলের স্বাস্থ্য রক্ষার নজর দিতে হলে বালিশের প্রতিও।  চুল নিজেই প্রাকৃতিক উপায়ে তেল তৈরি করে তার গড়া কে ভালো রাখার চেষ্টা করবে। আপনি আপনার চুলে শ্যাম্পু বা সাবান দিয়ে ধুয়ে নেওয়ার পর ভালোভাবে চুলগুলোর শুকিয়ে নিতে হবে।  তার পর চুলে তেল দিতে হবে। ঘুমানোর সময় আমরা চুল ভালো করে বেঁধে ঘুমাতে যাব।
আপনি যদি দ্রুত চুল লম্বা করার উপায় কাজে লাগাতে চান এবং আপনার চুল সিল্কি, লম্বা এবং সুন্দর রাখতে চান তাহলে আপনাকে চুলের বৃদ্ধি স্বাভাবিক রাখতে হবে এবং চুলের বৃদ্ধি স্বাভাবিক রাখতে গেলে কিছু বিষয় আপনাকে মেনে চলতে হবে যেমন- বেশি হিট নেওয়া যাবে না।  আবার এমন কিছু স্টাইলে চুল কাটা যাবে না যেখানে প্রচুর  কুকরা ভাজ পড়ে ইত্যাদি। আবার অনেকে আছেন যে চুলের বিভিন্ন স্টাইল করে কেটে থাকেন সেক্ষেত্রে আপনার  চুলের গোড়া অনেক নরম হয়ে যাবে তাই সেদিকে খেয়াল রেখে চুলের  ব্যবহার সঠিক রাখতে হবে তাহলে আপনার চুল হবে সিল্কি লম্বা সুন্দর।
আমাদের এই পোষ্টের মাধ্যমে ইতিমধ্যে জানতে পেরেছি যে দ্রুত চুল লম্বা করার উপায়।
Rate this post