Recipe

চিকেন বারবিকিউ রেসিপি শীতকালে আপনি তৈরি করে খেতে পারেন।

0 min read

চিকেন বারবিকিউ রেসিপি তৈরি করে নিন

চিকেন বারবিকিউ রেসিপি শীতকালে আপনি তৈরি করে খেতে পারেন । শীতকালে ছাদে চিকেন বারবিকিউ নিয়ে অনেকেই ছাদে বসে পার্টি  করেন ।  তবে চিকেন বারবিকিউ যদি ঘরে তৈরিকরে খেতে পারেন তাহলে শীতকালে পার্টিটা আরো ভালোভাবে জমে যাবে ।  কারণ আমরা শীতকালে ঘর থেকে বাইরে যাওয়া আমরা অনেকেই পছন্দ করি না এবং ভালো লাগেনা  । তাই আপনি অল্প উপকরণ দিয়ে অল্প সময়ের মধ্যে ঘরে তৈরি করে নিন চিকেন বারবিকিউ রেসিপি । এর একটি মজার কারণ হচ্ছে আপনার যখন মনে চায় আপনি তখন তৈরি করে খেতে পারবেন চিকেন বারবিকিউ রেসিপি । চিকেন বারবিকিউ রেসিপি মজাদার একটি খাবার মুখরোচক ঠোঁটে বা জিব্বায় লেগে থাকার মজাদার একটি খাবার হচ্ছে চিকেন বারবিকিউ রেসিপি ।

 তবে চলুন দেখে নেই কিভাবে ঘরে বসে তৈরি করা যায় চিকেন বারবিকিউ রেসিপি। 

প্রয়োজনীয় উপকরণ

 মুরগির মাংস টুকরা কয়েক  পিস । আদা বাটা পরিমাণমতো ।  রসুন বাটা পরিমাণমতো । মরিচ গুঁড়া 3 টেবিল চামচ ।    সাদা   গোল মরিচের গুঁড়া 2 টেবিল চামচ ।  রোজমেরি  পরিমাণমতো । সয়া সস পরিমাণমতো ।   টমেটো সস পরিমাণমতো ।   লেবুর রস স্বাদমতো ।  সরিষার তেল পরিমান মত। গরম মসলার গুঁড়া পরিমাণমতো ।

 প্রস্তুত প্রণালীঃ

 প্রথমে মাংসগুলো কেটে ভাল করে ধুয়ে পানি ঝরিয়ে নিতে হবে  । এবার একটি পাত্রে  মসলার সবগুলো উপকরণ ভালো করে মিশিয়ে নিন ।   মসলা মিশিয়ে নেওয়া হয় হয়ে যাওয়া পর কেটে রাখা মুরগির মাংসের টুকরোগুলো মসলার সঙ্গে মিশিয়ে নিন ।

 এভাবে কিছুক্ষণ মিশিয়ে নিন । মুরগির মাংস সবগুলো উপকরণ দিয়ে ভালো করে মিশিয়ে নেওয়া হয়ে যাওয়ার পর 1 ঘন্টা ঢেকে রেখে দিন । এরপর চুলায় একটি প্যান বসিয়ে , অল্প পরিমাণে তেল দিয়ে গরম করে নিন ।  এরপর  অল্প   তাপে 10 থেকে 12 মিনিট সবগুলো মুরগির মাংস ভেজে নিন । ব্রাউন কালার করে ভেজে নিতে হবে। ভাজার পর বারবিকিউ সস দিয়ে ভাল করে মিশিয়ে নিন ।  পোড়া পোড়া করে ভেজে নিতে হবে  ।  হয়ে যাওয়ার পর  নামিয়ে পরিবেশন করুন ।

খুব অল্প সময়ের মধ্যে তৈরি হয় গেল মজাদার বারবিকিউ চিকেন রেসিপি । এবার গরম গরম পরিবেশন করে নিন  । বারবিকিউ সস  , টমেটো সস ,  বিভিন্ন ধরনের সালাত  , রুটি  , পরোটা  , অথবা. নান রুটি  , ইত্যাদি  , ইত্যাদি ।

এখানে কিছু কথা 

 আপনি যদি অভিনয় করতে চান তাহলে সেক্ষেত্রে সময় লাগতে পারে 30 থেকে 35 মিনিট মিনিট 180 ডিগ্রী তাপমাত্রা ।  তবে আপনি যদি মাটির চুলায় করতে পারেন তাহলে সেক্ষেত্রে সময় অল্প লাগবে । 20 থেকে 25 মিনিট ।

খুব অল্প সময়ের মধ্যে তৈরি করে নিন  চিকেন বারবিকিউ  রেসিপি ।

Rate this post
Mithu Khan

I am a blogger and educator with a passion for sharing knowledge and insights with others. I am currently studying for my honors degree in mathematics at Govt. Edward College, Pabna.

Leave a Comment

x