Recipe
1 min read

লাচ্ছি রেসিপি

লাচ্ছি রেসিপি  খুব সহজে তৈরি করে নিন

 গরমের সময়ে আমরা বিভিন্ন ধরনের ঠান্ডা জাতীয় খাবার খেয়ে থাকে, তবে সেটা যদি হয় লাচ্ছি রেসিপি  । তবে সবকিছুর মধ্যে লাগছে উন্নত মান । একটি সুস্বাদু পানীয়  লাচ্ছি  । বিশেষ করে রমজান মাসে ইফতারিতে প্রয়োজন হয় ঠান্ডা ঠান্ডা এক গ্লাস লাচ্ছি ।

 ইফতারের সময় লাগছে যদি খাওয়া যায় তাহলে সারা দিনের ক্লান্তি দূর হতে সাহায্য করবে । তবে সেটা যদি হয় ঘরে তৈরি তাহলে তো কোন কথাই নেই ।  অনেকেই সারাদিন রোজা রেখে বাইরের কোন খাবার খেতে চায় না ।   আপনি চাইলে ঘরে লাচ্ছি রেসিপি তৈরি করে খেতে পারেন । অনেক চিন্তা করে তারপর বাইরে থেকে কিনে এনে খেতে হয় ।  তাই আমরা চেষ্টা করবো ঘরে তৈরি যেকোনো খাবার খাওয়ার জন্য ।

তাহলে চলুন দেখে নিই কিভাবে ঘরে বসে লাচ্ছি রেসিপি বানানো যায় ।  তার সহজ উপায় জেনে নেই ।

আমরা হয়তো অনেকে ঘরে লাচ্ছি রেসিপি তৈরি করে খাই কিন্তু কখনো দোকানে বা রেস্টুরেন্টের মত হয়না ।  তাই খুব সহজে তৈরি করে নেব ঘরে বসে লাচ্ছি রেসিপি । এবার আপনি ঘরে বসে চেষ্টা করতে পারেন খুব সহজ উপায়ে লাচ্ছি রেসিপি ।

 লাচ্ছি তৈরির  প্রয়োজনীয় উপকরণ

  • মিষ্টি দই ———-  পরিমাণ মত।
  •  ঠান্ডা দুধ ———-  পরিমাণ মত।
  •  চিনি ———–  স্বাদমতো ।
  •  রুহ আফজা ———  পরিমাণমতো ।
  • বরফকুচি /  বরফ কিউব ———  পরিমাণ মতো ।

 চলুন এবার দেখে নেই কিভাবে  খুব সহজে তৈরি করে নিন তৈরি করতে হয় ।

লাচ্ছি রেসিপি তৈরীর  করার প্রস্তুত প্রণালী

প্রথমে ব্লেন্ডারের কাফে মিষ্টি দই ,  দুধ  , স্বাদমতো চিনি ,  রুহ আফজা ,  বরফকুচি  , সবগুলো উপকরণ দিয়ে ব্লেন্ডারে ব্লেন্ড করে নিন । এখানে আলাদা কোন পানির প্রয়োজন নেই ।

এরপর একটি জিনিস মনে রাখতে হবে ।  সেটা হচ্ছে  দই এর পরিমাণ যত বেশি দেওয়া যাবে  লাচ্ছি  ঘন ও সুস্বাদু হবে । সবগুলো উপকরণ ভালোভাবে ব্লেন্ডারে ব্লেন্ড করে নিন ।রপর ব্লেন্ডারের কাপ  থেকে লাচ্ছি নামিয়ে নিন ।

  তৈরি হয়ে গেল আমাদের সব থেকে সহজ একটি রেসিপি লাচ্ছি ।  এবার পরিবেশন করে নিন ।  সাজিয়ে  নেওয়ার জন্য কিছু  পছন্দের জিনিস ।  যেমন; গোল করে কাটা লেবু ।,উপরের ছবির মত করে সাজিয়ে নিতে পারেন ।  আপনার পছন্দ অনুযায়ী সাজিয়ে বা পরিবেশন করে নিন মজাদার লাচ্ছি বানানোর রেসিপি ।

Rate this post