Blog

ইমো / ইমু সফটওয়্যার ডাউনলোড করব কীভাবে?

1 min read

সামাজিক যোগাযোগের একটি অন্যতম মাধ্যম হচ্ছে ইমো (imo). এটি একটি জনপ্রিয় অ্যাপ। বর্তমানে অনেকে এই অ্যাপটি ব্যবহার করছে। কিন্তু অনেকেই আছে যারা জানে না ইমো / ইমু (imo) কী? এর সুবিধা কী? কীভাবে এটি ডাউনলোড করতে হয়। তাই আজ তাদের জন্য আমার এ আর্টিকেলটি লিখা। তাহলে বন্ধুরা চলুন প্রথমেই জেনে নেই ইমো (imo) কী?

ইমো / ইমু কী?

সামাজিক যোগাযোগ মাধ্যমের একটি অন্যতম সফটওয়্যার হচ্ছে ইমো (imo). এর মাধ্যমে WhatsApp এর মতো তাৎক্ষণিকভাবে মেসেজ পাঠানো যায়।তাছাড়া এর মাধ্যমে বিভিন্ন ডকুমেন্ট,ইমেজ, অ্যাপ পাঠানো সহ অডিও, ভিডিও কল করা যায়।

এককথায় ইমু হলো একটি ফ্রি, সিম্পল এবং দ্রুত ভিডিও কলিং এবং তাৎক্ষণিক মেসেজিং অ্যাপ। এর মাধ্যমে সহজেই পরিবার, বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজনদের সাথে টেক্সট, ভয়েস মেসেজ, অডিও -ভিডিও কল প্রেরণ করা যায়।

ইমো (imo) ব্যবহারের সুবিধা

সামাজিক যোগাযোগের মাধ্যম ইমো ডাউনলোড করার অনেক সুবিধা রয়েছে। নিম্নে তার কিছু দেওয়া হলোঃ

  • সব ধরণের নেটওয়ার্কের অধীনে ইমো বা ইমু সফটওয়্যার ব্যবহার করা যায়। 2G, 3G, 4G, Wi-Fi, LAN, WI-MAX এগুলো ছাড়াও আরও যেসব নেটওয়ার্কিং সিস্টেম আছে সব ধরণের নেটওয়ার্ক সিস্টেমের অধীনে আপনি ইমু ব্যবহার করতে পারবেন। আমাদের দেশে নেটওয়ার্ক স্পিড খুবই স্লো। অনলাইনে যত সফটওয়্যার আছে তার মাঝে এই সফটওয়্যারটি সর্বোচ্চ নিম্নমানের ডাটা স্পিডেও অনেক কাজ করে।অর্থাৎ, আপনি 2G নেটওয়ার্কে থেকেও ভালোভাবে ইমু ব্যবহার করতে পারবেন।
  • ইমো ব্যবহার করে আপনি অনলাইনে ইমেজ, ডকুমেন্ট, পিডিএফ ফাইল, টেক্সট ফাইল, অডিও গান, ভিডিও গান ছাড়াও আরও বিভিন্ন ধরণের মাল্টিমিডিয়া সফটওয়্যার ইত্যাদি সেন্ড করতে পারবেন।
  • ফ্রীতে যেকোন জায়গায় অডিও এবং ভিডিও কল করা যায়।
  • কোন রকম চার্জ ছাড়াই, ডাটা ব্যবহার করে বিশ্বের যেকোন দেশ থেকে ইমু কল করতে পারবেন।
  • পরিবার পরিজন, বন্ধু-বান্ধব, আত্মীয় – স্বজনদের সাথে ইমোর মাধ্যমে খুব সহজে যোগাযোগ রক্ষা করে চলাচল করতে পারবেন।
  • প্রায় ১ লক্ষ লোক একসাথে গ্রুপ কল করতে পারবেন।
  • Android, iOS,উইন্ডোজ এবং MacOS এও ইমু সফটওয়্যার ব্যবহার করা যায় অর্থাৎ প্রায় সব ধরণের ডিভাইসে এ অ্যাপ পাবেন।
  • আপনার পিসি বা ট্যাবলেট থেকেও সব মেসেজ, কল দেখতে এবং অন্যান্য মিডিয়াতে শেয়ার করতে পারবেন।
  • ইমো একাউন্ট খোলার পর আপনার ফোনে যতগুলো নাম্বার থেকে ইমো ব্যবহার করা হচ্ছে তাদের প্রত্যেকের সাথে কানেক্ট হয়ে যাবে।আপনি তখন কানেক্ট লিস্ট থেকে খুব সহজেই তাদের সাথে ইমোর মাধ্যমে যোগাযোগ করতে পারবেন।
  • এর মাধ্যমে কোন নাম্বার দিয়ে কোন প্রফাইলের মালিককে খুঁজে বের করা যায়।
  • এর মাধ্যমে একাধিক গ্রুপে যুক্ত হওয়া যায় ইত্যাদি।

ইমো / ইমু সফটওয়্যার ডাউনলোড

খুব সহজেই ইমো (imo) সফটওয়্যার ডাউনলোড করা যায়। ইমু ডাউনলোড করে কীভাবে আপনার ফোনে ইনস্টল করবেন এ আর্টিকেলে আজ আমি তা নিয়ে আলোচনা করব।আপনার ফোনে ইমো সফটওয়্যার ইনস্টল করে এর সব ধরণের সুবিধা ভোগ করতে পারবেন।

ইমো / ইমু সফটওয়্যার ডাউনলোড করব কীভাবে?

একটি জনপ্রিয় অ্যাপ ডাউনলোডার সফটওয়্যার হচ্ছে গুগল প্লে স্টোর (Google Play Store). প্রায় সব ধরণের অ্যাপ গুগল প্লে স্টোরে পাওয়া যায়। গুগল প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করা খুব সহজ।

ইমো অ্যাপটিও আপনি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন। গুগল প্লে স্টোরে (Google Play Store) এ আপনি যখন ইমো লিখে সার্চ দিবেন, তখন ডাউনলোডের জন্য একাধিক ইমু সফটওয়্যার বা অ্যাপ আপনার সামনে আসবে। এতসব অ্যাপ থেকে অরিজিনাল ইমু সফটওয়্যার বা অ্যাপ খুঁজে পাওয়া কষ্টকর।

তাই আপনারা যাতে খুব সহজেই অরিজিনাল অ্যাপটি ডাউনলোড করতে পারেন তার জন্য এ পোস্টটি করা। অরিজিনাল ইমু ডাউনলোড করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন।

ধাপ 1 :

আপনি যদি অরিজিনাল ইমো অ্যাপটি ডাউনলোড করতে চান তাহলে নিম্নে দেওয়া ডাউনলোড লিখায় ক্লিক করুন।

ধাপ 2 :

ডাউনলোডে ক্লিক করার সাথে সাথে আপনাকে গুগল প্লে স্টোরে (Google Play Store) এ নিয়ে যাওয়া হবে। সেখানে আপনি নিচের দেওয়া ইমেজের মত একটি ইনস্টল বাটন লেখা ইমেজ দেখতে পাবেন।

ধাপ 3 :

এই ইমু সফটওয়্যার বা অ্যাপটি একদম অরিজিনাল। যার মাধ্যমে আপনি সব ধরণের সুবিধা ভোগ করতে পারবেন। এটি ডাউনলোড করতে “Install” লিখাতে ক্লিক করুন। ব্যাস হয়ে গেল।

উপরে যেসব ধাপ দেখানো হয়েছে আপনি যদি সেব ধাপ অনুসরণ করেন তবে খুব সহজেই অরিজিনাল ইমো (imo) অ্যাপ ডাউনলোড করতে পারবেন। আর যদি কোন সমস্যা হয় তাহলে কমেন্ট করতে পারেন আমরা সাহায্য করার চেষ্টা করব।

Rate this post
Mithu Khan

I am a blogger and educator with a passion for sharing knowledge and insights with others. I am currently studying for my honors degree in mathematics at Govt. Edward College, Pabna.

Leave a Comment

x