Modal Ad Example
Islamicবাংলাদেশ

৫৬ বছর ইমামতি! ঈদের জামাত শেষে অশ্রুসিক্ত বিদায়

1 min read

একে একে কেটে গেছে ৫৬ বছর। এই দীর্ঘ সময় ধরে একই ঈদগাঁয়ে ইমামতি করেছেন তিনি। এখন বয়সের ভারে আর পেরে ওঠেন না। তাই বিদায় নিয়েছেন মুসল্লিদের কাছ থেকে। ঈদু-উল-আযহার ময়দানে এই ইমামকে অশ্রুসিক্ত অবসর দিয়েছেন মুসল্লিরা।

এমন ঘটনা ঘটেছে চাঁদপুরের হাজীগঞ্জে। ৮৫ বছর বয়সী ইমাম আলহাজ মাওলানা ফজলুল হক হাজীগঞ্জ পৌরসভাধীন বলাখাল পঞ্চগ্রাম ঈদগাহ মাঠে ইমামতি করতেন। এই দীর্ঘ সময়ে তিনি শতাধিক ঈদের জামাতে ইমামতি করিয়েছেন বলে জানিয়েছেন মুসল্লিরা। আজ ঈদের জামায়াতে শেষ ইমামতি করেন তিনি।

মাওলানা ফজলুল হক হাজীগঞ্জ উপজেলার নওহাটা ফাজিল মাদরাসায় শিক্ষকতা করতেন। শিক্ষকতা পেশা থেকে অবসর নিয়েছেন অনেক আগেই।

বয়োজ্যেষ্ঠ এই ইমামকে বিদায়ী সংবর্ধনা দেন মুসল্লিরা। এ সময় তার হাতে ক্রেস্ট তুলে দেয় ঈদগাঁ কমিটি। বিদায়ী অনুষ্ঠানে অশ্রু ঝরাতে দেখা যায় অনেক মুসল্লিকে।

ঈদগাঁ কমিটির সদস্য প্রভাষক কাজী নাসির উদ্দিন বলেন, ‘আমার বাবাও এই ঈদাগাঁও তাঁর পেছনে নামাজ আদায় করেছেন। আমিও করেছি। ইমাম সাহেব বার্ধক্যজনতি কারণে সেচ্ছায় অবসর নিয়েছেন। তিনি চাইলে আমরা তাকে রেখে দিতাম।’

Rate this post
Mithu Khan

I am a blogger and educator with a passion for sharing knowledge and insights with others. I am currently studying for my honors degree in mathematics at Govt. Edward College, Pabna.

Leave a Comment

x