Recipe

টক দই কাস্টার্ড রেসিপি

0 min read

টক দই কাস্টার্ড রেসিপি

আসসালামু আলাইকুম আজকে আলোচনা করব টক দই কাস্টার্ড রেসিপি সম্পর্কে । বাঙ্গালীদের টক দই তুই খুবই সুস্বাদু একটি ডেজার্ট আইটেম। আমরা  সবাই ড্রেজার  আইটেম খেতে খুবই পছন্দ করি। তাই আলোচনাতে রয়েছে টক দই কাস্টার্ড রেসিপি সম্পর্কে। আমাদের মধ্যে অনেকের কাছেই টক দই পছন্দ আবার অনেকের কাছে মিষ্টি দই পছন্দ আজকের আলোচনায় রয়েছে টক দই কাস্টার্ড রেসিপি সম্পর্কে। টক দই কাস্টার্ড রেসিপি খুবই আকর্ষণীয় মজাদার সুস্বাদু রেসিপি কাস্টার্ড রেসিপি আপনারা সবাই তৈরি করে নিন বাসায়।

 চলুন জেনে নেই টক দই  কাস্টার্ড রেসিপি  সম্পর্কে।

 টক দই কাস্টার্ড রেসিপি উপকরণঃ

  • টক দই ২ কাপ
  •  কন্ডেস মিল্ক 1 কাপ
  • ম্যাংগো  ফ্লেবারের আইসক্রিম অথবা ভ্যানিলা এসেন্স 1 কাপ
  •  বিভিন্ন ধরনের ফল আপনার পছন্দমত যেমন বেদানা আঙ্গুর ফল অলা আপেল কমলা  ইত্যাদি।

 টক দই কাস্টার্ড রেসিপি প্রস্তুত প্রণালীঃ

প্রথমঃ টক দই  এর থেকে পানি ধরে রাখার জন্য পরিষ্কার পাতলা সুতি কাপড় নিয়ে পানি ঝরিয়ে নিন।

 দ্বিতীয়ঃ তারপর একটি বাটিতে ঢেলে নিয়ে এর সঙ্গে কন্ডেস মিল্ক আইসক্রিম ভালোভাবে মিশিয়ে নিন। আপনাদের পছন্দমত ফ্লেবারের  আইস ক্রিম ব্যবহার করতে পারেন।

তৃতীয়ঃ এগুলো মেশানো হয়ে যাওয়ার পর রেসিপিতে আপনি যে পছন্দ ফলগুলো রেখেছেন সেই ফলগুলো কিউব করে কেটে নিন। সবগুলো উপকরণ আপনি চাইলে একসঙ্গে মিশিয়ে দিতে পারেন অথবা সাজিয়ে সাজিয়ে কাস্টার তৈরি করতে পারেন।

চতুর্থঃ

 টক দই কাস্টার্ড রেসিপি  সাজানো হয়ে যায়  তারপর  এক থেকে দেড় ঘন্টা ফ্রিজে রেখে দিন। যত ধরনের কাস্টার্ড রেসিপি হয়েছে সব ধরনের কাস্টার্ড রেসিপি ঠান্ডা ঠান্ডা হয়ে থাকে তাই এই খাবারটা গরমের দিনে।

আমাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা ধুয়ে খেতে খুবই পছন্দ করে তাই তারা দুই দিয়ে কাস্টার তৈরি করে পেতে পারে। শুধু শুধু  দই না খেয়ে  দই এর সঙ্গে আপনি যদি বিভিন্ন ধরনের ফল দিয়ে কাস্টার তৈরি করে খেতে পারেন কিন্তু এর থেকেও এই খাবারটা অনেক সুস্বাদু হবে মজাদার লোভনীয় খাবার এরপর আপনি ডেকোরেশনের জন্য  কাজে বাধা ছড়িয়ে দিতে।

Rate this post
Mithu Khan

I am a blogger and educator with a passion for sharing knowledge and insights with others. I am currently studying for my honors degree in mathematics at Govt. Edward College, Pabna.

Leave a Comment