Beauty Tips
0 min read

দাঁত সাদা করার উপায়গুলো জেনে নিন

দাঁত সাদা করার উপায়

দাঁত সাদা করার উপায়

আজকের আলোচনায় রয়েছেন দাঁত সাদা করার উপায় সম্পর্কে। দাঁত সাদা সবারই পছন্দ। সাদা ঝলমলে দাঁত সবার পছন্দ এবং দেখতে অনেক সুন্দর লাগে। আজকে আলোচনা দাঁত সুন্দর করাদাঁত এবং দেখতে অনেক সুন্দর লাগে অনেক সুন্দর লাগে আজকে আলোচনা করবো দাঁত সুন্দর করার উপায় সম্পর্কে ।

বিশ্বজুড়ে  সব মানুষ ছবি তোলার সময়  দাঁত ও সুন্দর এবং দেখতে চাই। সেলফি বা  ছবি  তোলার  সময়  দাঁত যদি  লাল হলুদ থাকে  তাহলে ছবি দেখতে খারাপ লাগে। তাই কিভাবে ঘরোয়া উপায় আপনি দাঁত সাদা করতে  পারবেন সে সম্পর্কে বিস্তারিত জেনে নেই। সমাজে নিয়ে সবার সামনে দাঁড়ানো  খুবই লজ্জার  বিষয় ।

সাধারণত আমরা যখন কথা বলি কম বা বেশি দেখা যায় যদি থাকে সে ক্ষেত্রে লোকজনের সঙ্গে কথা বলতে গেলে নিজেকে একটু নার্ভাস মনে হয়। তাই এটা আসলে একটি লজ্জার বিষয় এই দাঁতের সমস্যা থেকে আপনি কিভাবে মুক্তি পেতে পারেন সে সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

আজকের আলোচনা দাঁত সাদা করার উপায় সম্পর্কে।

মানুষ নিজেকে সুন্দর করে সাজুগুজু করতে খুবই পছন্দ করে থাকেন। কারণ মানুষ নিজেকে  বেশি পরিমাণে ভালোবেসে থাকেন এজন্য নিজের প্রতি খুব যত্ন করে রাখতে পারেন। তাই আপনি  কিভাবে  ঘরোয়া  পদ্ধতি অবলম্বন করে দাঁত সাদা করার যায় জেনে নিন।

বর্তমান যুগে পুরুষ বা মহিলা নিজেকে খুবই যত্ন করে রাখেন। নিজেকে  পরিপাটি রাখতে ভালোবাসেন সবাই। প্রত্যেকটি মানুষ জন্মালে সাদা দাঁত রাখার জন্য বিভিন্ন ধরনের ঘরোয়া পদ্ধতি অবলম্বন করে থাকেন। কিছু পদ্ধতি গুলো কাজে লাগে আবার কিছু পদ্ধতি কাজে লাগে না।

এরকম  বিভিন্ন  ধরনের সমস্যা  দূর করার জন্য আজকের আলোচনা। ছবি তোলার সময় কিছু কিছু লোক হলদে বা লাল দাগ গোপন রাখতে পছন্দ করে থাকেন। কারণ হল লাল  দাঁত   ছবিতে দেখতে খারাপ লাগে।

এরকম সমস্যা থেকে কিভাবেমুক্তি পেতে পারেন  সে সম্পর্কে জেনে নিন। সময়ের সঙ্গে সঙ্গে এবং বয়সের সঙ্গে সঙ্গে মানুষের দাঁতের বিভিন্ন ধরনের সমস্যা দেখা দেয়। ছোটবেলা সাদা দাঁতগুলি যখন হলুদ বর্ণের হয়ে যায় তখন তা বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়। দাঁত সাদা রাখার জন্য এবং পরিষ্কার রাখার জন্য অনেকেই রয়েছেন তাদের পরামর্শ নিয়ে দাঁত সাদা রাখার চেষ্টা করে। প্রসহ্গত, ২০১৫ সালে আমেরিকায় দাঁত সাদা করার জন্য পণ্য ও চিকিত্সা পদ্ধতিতে ১১বিলিয়ন ডলার ব্যয় হয়েছিল।

দাঁত সাদা করার উপায় যদি জানতে চান ঝলমলে রোদ যদি জানতে চান তাহলে আমাদের এই পোস্ট থেকে জেনে নিন কিভাবে দাঁত সাদা করা যায়।ঘরোয়া পদ্ধতি  অবলম্বন করে  আপনি আপনার দাঁত কিভাবে সাদা  রাখবেন সেই সম্পর্কে জেনে।

খাওয়া  ও পান করার পর দাত ব্রাশ করুনঃ

খাওয়া দাওয়ার পর অবশ্যই দাঁত ব্রাশ করা দরকার। কারণ রাতে খাবারের পর বিভিন্ন জীবাণু জমে থাকে। তাই খাবার দাত ব্রাশ করার দরকার। খাবারের পর অনেকেই পান খেয়ে থাকেন অবশ্য আপনাকে দাঁত ব্রাশ করতে হবে। সবচেয়ে ভালো উপায় হলো খাবার খাওয়ার ও 30 মিনিট পর দাত ব্রাশ করতে হবে। চা পান খাওয়ার কারণে তাতে বিভিন্ন ধরনের দাগ পড়ে যায়। এসব খাওয়া  কারো হয়ে দাঁতের হলুদ দাগ হয়ে থাকে। আপনি যদি প্রতিদিন খাবারের পর প্রতিনিয়ত দাঁত ব্রাশ করেন তাহলে আপনার দাঁত হবে ঝলমলে সাদা। ঝলমল ও সাদা দাঁতের জন্য  আপনার হাসিটা হবে চমৎকার।

ধূমপান করা বন্ধ করুনঃ

খাবার খাওয়ার পর অনেকেই ধূমপান করে থাকেন এই ধূমপান থেকে বিরত থাকুন। ধূমপান শরীরের জন্য খুবই ক্ষতিকর। ধূমপান  খাওয়ার ক্যান্সারের সমস্যা দেখা দেবে, কাশি হবে ইত্যাদি এর সঙ্গে দাঁতের  মারাত্মক সমস্যা হয়ে যাবে। সাদা দাঁত যদি করতে চান তাহলে ধূমপান করা বন্ধ করুন। ধুমপানের কারণে আপনার দাঁতের মারাত্মক সমস্যা দেখা দিবে। তাই ধূমপান বন্ধ।

ব্ল্যাক কফি বা রেড ওয়াইন এড়িয়ে চলুনঃ

কিছু কিছু খাবার রয়েছে যে খাবারগুলো   অল্প খাবার খেয়ে ও  মারাত্মক সমস্যা দেখা দেয়। আপনি ব্রাশ করে নিন। এই সমস্যা গুলোর কারণে আপনার দাঁতের হলদে  দাগ পড়ার  সম্ভাবনা রয়েছে।

ব্ল্যাক কফি বা রেড ওয়াইন কারণে দাতে বিভিন্ন ধরনের সমস্যা দেখা দেয়। এসব থেকে দূরে  থাকুন।

বেকিং সোডাঃ

বেকিং সোডা দাঁতকে সুন্দর রাখতে সাহায্য করে এবং ঝলমলে রাখতে সাহায্য করে বেকিং সোডা দাঁতের ঘরোয়া পদ্ধতি কাজে লাগে দাঁত সাদা রাখার জন্য আপনি বেকিং সোডা ব্যবহার করুন। বেকিং সোডা প্রাকৃতিক ভাবে দাঁত সাদা করার অন্যতম উপায়। সুন্দর হাসি সুন্দর দাঁত যদি পেতে চান। বেকিং সোডা  দাঁতের জন্য খুবই কার্যকর। আমরা প্রতিনিয়ত টুথপেস্ট দিয়ে দাঁত ব্রাশ করে থাকি। দাঁত সুন্দর রাখার জন্য দেশটির সঙ্গে অল্প পরিমাণে বেকিং সোডা দিয়ে তারপর ব্রাশ করুন। কিছুক্ষণ পর আপনি দেখতে পারবেন আপনার দাঁত ঝলমল হয়ে গেছে।

 নারিকেল তেলঃ

সাদা ঝলমলে দাঁত যদি পেতে চান তাহলে নারিকেল তেল ব্যবহার করুন। নারিকেল তেলে দাঁতের  জন্য খুবই কার্যকর। কিছু কিছু লোক রয়েছেন যারা সাদা দাঁতের পাশাপাশি উজ্জ্বলতা বাড়াতে চান  দাঁতের তাহলে আপনি নারিকেল তেল ব্যবহার করুন ।নারিকেল তেল মাউথ ওয়াশ হিসেবে ব্যবহার করতে পারেন। আমরা সাধারণত টুথপেস্ট দিয়ে প্রতিনিয়ত দাঁত ব্রাশ করে থাকি। টুথপেস্ট এর সঙ্গে অল্প পরিমাণে নারিকেল তেল দিয়ে তারপর ব্রাশ করুন। কিছুক্ষণ মধ্যে আপনার দাঁত সুন্দর  লাগবে।

আরেকটি ঘরোয়া পদ্ধতি জেনে নিন সেটা হচ্ছে সুতি কাপড়ের মধ্যে কয়েক ফোঁটা নারিকেল তেল নিয়ে দাতে  ঘষতে থাকুন। কিছুক্ষণের মধ্যে দাঁত সাদা হয়ে যাবে।

 অ্যাপেল সিডার ভিনেগারঃ

অ্যাপেল সিডার ভিনেগারের রয়েছে অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান। আপনার দাঁত সুন্দর চকচকে এবং পরিষ্কার রাখতে সাহায্য করে। অ্যাপেল সিডার ভিনেগার অল্প পরিমাণে এসিড থাকে। তাই প্রতিদিন যদি অ্যাপেল সিডার ভিনেগার দাঁতের জন্য ব্যবহার করতে পারেন আপনার দাঁতের বিভিন্ন ধরনের সমস্যা দূর হতে সাহায্য করবে। মাউথ ওয়াশ হিসেবে এর মধ্যে কয়েক ফোঁটা অ্যাপেল সিডার ভিনেগার দিয়ে ব্রাশ করুন। প্রতিদিন 2 মিনিট করে এই উপকার ভিনেগার ব্যবহার করলে ভাল ফল পাবেন।

উপরে উল্লেখিত বিষয়গুলো ইতিমধ্যে আমরা জানতে পেরেছি যে দাঁত সাদা করার উপায় সম্পর্কে। কিভাবে দাঁত সাদা করা যায় সে উপায় জানিয়ে দেওয়া হয়েছে। সকলেই আমাদের পোস্টের সঙ্গে থেকে জেনে নিন দাঁত সাদা করার উপায়।

Rate this post