Health
1 min read

মুখের লোম দূর করার উপায়

মুখের লোম দূর করার উপায়

মুখের লোম দূর করার উপায়

আসসালামু আলাইকুম আজকে আলোচনা করব মুখের লোম দূর করার উপায়। কিছু কিছু মহিলাদের মুখে লোম দেখা দেয় সে ক্ষেত্রে তারা বাহিরে বের হতে লজ্জাবোধ করেন তাই আজকে তাদের জন্য আমাদের এই আলোচনা মুখের লোম দূর করার উপায় সমূহ ।

আমরা বিভিন্ন সময় বিভিন্ন কাজের জন্য বাহিরে বের হয় সে ক্ষেত্রে আমাদের মুখের লোম হয়ে থাকে এজন্য বাহিরে বের হতে লজ্জা লাগে। তাই মুখের লোম দূর করার উপায় নিয়ে আলোচনা করব জেনে নিন। সত্যিই এই বিষয়টা অনেক লজ্জার তাই আপনাদের সঙ্গে আমরা শেয়ার করব।

মহান আল্লাহতালার বিধিবিধান এজন্য এটা লজ্জার কোনো বিষয় হতে পারে না কিন্তু যদি হয় মেয়েদের সে ক্ষেত্রে একটু লজ্জা লাগতে পারে এটাই স্বাভাবিক। ছেলেদের মুখের লোম যদি হয়ে থাকে সে ক্ষেত্রে তাদের কোন সমস্যা নেই। মেয়েদের ব্যাপারে একটু ভাবতে হলে আসলে এটা খুবই সমস্যা। মুখের লোম যদি মেয়েদের হয়ে থাকে সে ক্ষেত্রে দেখতে অনেক খারাপ লাগে এজন্য মুখের লোম দূর করার উপায় সমূহ আলোচনা করব।

 

মুখের লোম হওয়া খারাপ না কিন্তু অনেকেই এই জিনিসটি পছন্দ করেন না। আবার অনেকেই পছন্দ করে থাকেন এসব সমস্যা দিন দিন বেড়েই চলছে। তাই সমাধানের জন্য আমাদের এই পোস্টে সঙ্গে থাকুন। মেয়েদের যদি মুখের লোম হয় সে ক্ষেত্রে তারা মেকআপ পড়তে গেলে তাদের বিভিন্ন ধরনের সমস্যা দেখা দেয়।

মেয়েদের মুখের লোম হলে সেক্ষেত্রে তারা মেকআপ বা অন্যন্য যে ক্রিম রয়েছে সেগুলো ব্যবহার করতে গেলে একটু সমস্যা হয়ে যায়। মুখের লোম থাকার কারণে ঘামের সমস্যা বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে। ছেলেদের মুখে লম্বা  হাতে পায়ে এবং বুকে লোম হয়ে থাকে। ছেলেদের ব্যাপারটা আলাদা কিন্তু মেয়েদের দিক থেকে যদি মুখের লোম হয় সে ক্ষেত্রে আসলে এটা খুবই সমস্যা।

চলুন তাহলে জেনে নেই মুখের লোম দূর করার সহজ উপায় সমূহ।

ওটস,মধু,  লেবুর,রস, এর ব্যবহারঃ

টসও মধু এর সঙ্গে লেবুর রস মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করে নিন তারপর মুখে লাগিয়ে দিন। মুখের লোম দূর করার জন্য আপনি এই মিশ্রণটি ব্যবহার করুন ভালো একটি ফল পাবেন। ব্যবহারের নিয়ম সপ্তাহে 2 দিন ব্যবহার করতে হবে।

এই মিশ্রণটি আপনি অতি দ্রুত ভাল ফল পাবেন। তাই মুখের লোম আপনি এই মিশ্রণটি ব্যবহার করুন মুখের লোম দূর করার পাশাপাশি আপনি আপনার ত্বকের উজ্জ্বলতা ফিরে পাবেন।

 জেলোটিন ও  দুধের  ব্যবহারঃ

মুখের লোম দূর করার জন্য আপনি জেলোটিন ও দুধ ব্যবহার করতে পারেন। জেলোটিন ও দুধ ত্বকের লোম দূর করার জন্য খুবই কার্যকরী। পরিমাণমতো জেলেদের নিয়ে এর সঙ্গে কয়েক টেবিল চামচ দুধ মিশিয়ে তারপর মিশ্রণ তৈরী করে নিন এর সঙ্গে লেবুর রস মিশিয়ে গরম করে।

তারপর চুলা থেকে নামিয়ে ঠান্ডা করে হাত দিয়ে ঘষে ঘষে পুরো মুখে লাগিয়ে দিন। মুখে শুকিয়ে যাওয়ার আগ পর্যন্ত অপেক্ষা করতে হবে। এই মিশ্রণটি আপনার ত্বকের সৌন্দর্য বৃদ্ধি করবে এবং পরিষ্কার রাখতে সাহায্য করবে।

ডিম ও কর্ন স্টার্চের মিশ্রণঃ

একটি ডিমের সাদা অংশ এর সঙ্গেডিম ও কর্ন স্টার্চের মিশ্রণমিশিয়ে নিন। মিশ্রণটি ভালোভাবে মুখে ঘষে ঘষে লাগিয়ে দিন। মিশ্রণটি মুখে শুকিয়ে যাওয়ার পর তারপর ধুয়ে ফেলুন। একটু সমস্যা হতে পারে যেমন ব্যথা ভাব দেখা দিতে পারে এতে কোন। এই মিশ্রণটি আপনার ত্বকের জন্য খুবই কার্যকরী হবে এবং মুখের লোম দূর করতে খুবই কার্যকরী।

 হলুদ  ও  পেঁপের  ব্যবহারঃ

আমাদের কাছে সবথেকে পরিচিত একটি ফল হচ্ছে পেঁপে। পেঁপে সাধারণত আমরা খেতে ব্যবহার করি। তবে পেঁপে দিয়ে আপনি আপনার ত্বকের বিভিন্ন কাজে লাগাতে পারেন। ত্বক উজ্জল করতে সাহায্য করে ত্বকের লোম দূর করতে সাহায্য করে ইত্যাদি। ত্বকের খুবই যত্ন রাখতে সাহায্য করে হলুদ। হলুদ আপনার ত্বকের বিভিন্ন সমস্যা দূর করতে খুব দ্রুত কাজ কর।

পেঁপের খোসা ছাড়িয়ে কয়েক টুকরা পেঁপে কেটে নিন। পেঁপের টুকরাগুলো হাত দিয়ে ভালোভাবে মিশিয়ে নিন। পেঁপের সঙ্গে পরিমান মত হলুদ মিশিয়ে তারপর মুখে লাগিয়ে দিন। এই মিশ্রণটি মুখে লাগিয়ে 10 থেকে 15 মিনিট অপেক্ষা করুন তারপর ভালো করে ধুয়ে ফেলুন। ব্যবহারের নিয়ম সপ্তাহে দুই দিন ব্যবহার করতে হবে।

আজকের আলোচনা পেরেছিল মুখের লোম দূর করার উপায় সমূহ বিস্তারিত।

উপরে উল্লেখিত বিষয়গুলো আলোচনা করেছি মুখের লোম দূর করা সম্পর্কে আমাদের সঙ্গে থেকে মনোযোগ দিয়ে পড়েন। তার উপরে উল্লেখিত বিষয়গুলো আলোচনা করেছি মুখের লোম দূর করা সম্পর্কে সকলেই আমাদের সঙ্গে থেকে মনোযোগ দিয়ে পড়েন তারপর চেষ্টা করুন নিয়মিত এ কাজগুলো করার জন্য

Rate this post