Health
1 min read

দাঁতের ব্যথা থেকে মুক্তি পাওয়ার ঘরোয়া পাঁচটি উপায় সমূহ

দাঁতের ব্যথা থেকে মুক্তি পাওয়ার ঘরোয়া পাঁচটি উপায় সমূহ

দাঁতের ব্যথা থেকে মুক্তি পাওয়ার ঘরোয়া পাঁচটি উপায় সমূহ

আসসালামুয়ালাইকুম আলোচনা করব দাঁতের ব্যথা থেকে মুক্তি পাওয়ার ঘরোয়া উপায় সমূহ সম্পর্কে বিস্তারিত। বর্তমান যুগে পরিস্থিতি এমন হয়ে দাঁড়াচ্ছে । যেকোনো রোগ প্রতিরোধ বা যেকোন সমস্যা এমন পরিস্থিতি যা বয়সের সাথে কোন রোগের তুলনা করা যায় না।

কারণ পরিস্থিতি এমন হচ্ছে যে অল্প বয়স বেশি বয়স রোগের সঙ্গে এর কোনো ভেদাভেদ নেই ছোটদের হচ্ছে সেই স্বাভাবিকভাবেই বড়দের এই রোগটা হয়ে থাকে এবং বড়দের যে রোগটা হচ্ছে সেই লোকটা আবার ছোট হয়ে থাকে। এজন্য আমি বলছি রোগপ্রতিরোধ বাজে কোন সমস্যা গুলো রয়েছে যে সমস্যাগুলো বয়স না হলে হয় না কিন্তু দেখা যাচ্ছে যে বয়স বেশি না হলেও এ সমস্যাগুলো দেখা দেয় যেমন দাঁতের সমস্যা।

দাঁতের সমস্যা এমন পর্যায়ে চলে যাচ্ছে যে 5 বছরের শিশু ও 60 বছরের বৃদ্ধ দাঁতের ব্যথায় ভুগছেন। দাঁতের ব্যাথা খুবই মারাত্মক। অতিরিক্ত ব্যথা দাঁতের ব্যথার কারণে মাথাব্যথা হওয়ার সম্ভাবনা রয়েছে চোখ ব্যথা দাঁতের ব্যথা ইত্যাদি।ৎ

দাঁতের সমস্যা দূর করার জন্য কিছু ঘরোয়া উপায় জেনে নিন। দাঁতের ব্যাথা দূর করার জন্য ঘরোয়া উপায় অবলম্বন করলে দাঁতের ব্যথা অনেকটা কমে যাবে।

জেনে নিন দাঁতের ব্যথা থেকে মুক্তি পাওয়ার ঘরোয়া পাঁচটি উপায়। আজকে আলোচনা করব দাঁতের ব্যাথা   থেকে মুক্তি  পাওয়ার  ঘরোয়া  পাঁচটি  উপায় সমূহ ।

  • ১ দাঁতের ব্যথা থেকে মুক্তি পাওয়ার জন্য এক গ্লাস কুসুম গরম পানিতে 2 টেবিল-চামচ লবণ মিশিয়ে গড়গড়া করে কুলি করুন। দিনে দুই থেকে তিনবার হালকা কুসুম গরম পানি দিয়ে কুলি করতে থাকুন। দাঁতের ব্যাথা থেকে  মুক্তি পাওয়ার সহজ একটি উপায়।
  • ২ দাঁতের ব্যথা থেকে মুক্তি পাওয়ার জন্য দুই টেবিল-চামচ লবণ অল্প পরিমাণে সরিষার তেল একসঙ্গে মিশিয়ে এর সঙ্গে অল্প পরিমাণে লেবু অ্যাড করে নিন তারপর দাঁতের মাড়িতে ঘষতে থাকুন। দাঁতের যেকোন সমস্যার কারণে অবশ্যই আপনাকে কুসুম গরম পানি ব্যবহার করতে হবে। এই উপকরণ গুলো দিয়ে যদি আপনি রাতে ব্যবহার করতে পারেন আপনার দাঁতের ব্যাকটেরিয়া ধ্বংস হতে সাহায্য করবে।
  • ৩ দাঁতের ব্যথার মুক্তি পাওয়ার জন্য রসুন এর ঘরোয়া এন্টিবায়োটিক খুবই কার্যকরী। দাঁতের ব্যথা থেকে মুক্তি পাওয়ার জন্য আপনি রসুন ব্যবহার করতে পারেন। দুই থেকে তিন কোয়া রসুন নিয়ে থেঁতো করে নিন তারপর এর সঙ্গে লবণ মিশিয়ে দাঁতের গোড়ায় ঘষতে থাকুন। অথবা আপনি চিবিয়ে চিবিয়ে খেতে পারেন।
  • ৪ দাঁতের ব্যথা মুক্তি পাওয়ার জন্য আপনি অ্যালোভেরা ব্যবহার করতে পারেন অ্যান্টি-ব্যাকটেরিয়া উপাদান যা দাঁতের জীবন কে নষ্ট করে দেয়। তাই আপনি দাঁতের ব্যাথা দূর করার জন্য এলোভেরা ব্যবহার করতে পারেন। পরিমাণমতো অ্যালোভেরা জেল নিয়ে হাত দিয়ে ভালো করে দাঁতের গোড়ায় ঘষে দিন।
  • ৫ দাঁতের ব্যথা থেকে মুক্তি পাওয়ার জন্য বিভিন্ন ধরনের পদ্ধতি রয়েছে সেগুলো অবলম্বন করে আপনি দাঁতের ব্যাথা মুক্তি করতে পারেন। দাঁতের ব্যথা কমানোর জন্য হাইড্রোজেনের অক্সাইড দারুন কার্যকারী। দাঁতের ব্যাকটেরিয়া মেরে ফেলতে সাহায্য। এদাঁতের যেকোন সমস্যার কারণে আপনি হালকা কুসুম গরম পানিতে লবণ মিশিয়ে তারপর গরগরা করে করে করে করে নিন।

আজকের আলোচনা রয়েছে দাঁতের ব্যথা থেকে মুক্তি উপায় বিস্তারিত করেই আমাদের থেকে মনোযোগ দিয়ে তারপর দাঁতের ব্যথা থেকে মুক্তি পেতে পারবেন যদি পোষ্টের এই ঘরোয়া উপায় সমূহ গুলো মনোযোগ সহকারে পড়ে তারপর নিয়ম মেনে কাজ করতে পারেন।

Rate this post