Islamic
1 min read

বাথরুমে প্রবেশ করার দোয়া আরবিতে /ইস্তিঞ্জা হতে বের হওয়ার দোয়া

বাথরুমে প্রবেশ করার দোয়া আরবিতে

আজকের আলোচনাতে রয়েছে, বাথরুমে প্রবেশ করার দোয়া  আরবিতে । ইস্তিঞ্জাহতে বের হওয়ার দোয়া। টয়লেটে যাওয়ার নিয়ম ইত্যাদি সম্পর্কে আলোচনা করব।  আমাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা বাথরুমে প্রবেশ করার দোয়া ও ইস্তিঞ্জাহতে বের হওয়ার দোয়া জানা নেই।  এসব ভয় থেকে দূরে রাখার জন্য আপনাদের জন্য আজকে আলোচনা করব বাথরুমে প্রবেশ করার দোয়া।

আমরা ভয় না পেয়ে বা দুশ্চিন্তা না করে,  খুব মনোযোগ সহকারে এই পোস্টটি পড়ে নেন তাহলে আপনি জানতে পারবেন বাথরুমে প্রবেশ করার দোয়া আরবিতে, ইস্তিঞ্জাহতে বের হওয়ার দোয়া ও টয়লেটে যাওয়ার নিয়ম বিস্তারিত আলোচনা করবো আপনারা আমাদের এই পোষ্টটি পড়ে নিন। আমাদের মধ্যে অনেকেই আছেন যারা বিভিন্ন পোষ্টের মাধ্যমে জানতে চাই বিভিন্ন তথ্য, ভাই আমাদের এই পোস্টটিতে আপনারা সবসময় থাকবেন তাহলে  আপনারা অনেক উপকৃত হবেন।

অনেকে আবার অনেক ধরনের প্রশ্ন করে থাকেন ।  ভালো বাথরুমে প্রবেশ করার দোয়া আরবিতে আবার প্রয়োজন কেন এরকম প্রশ্ন অনেকেই করে থাকেন।  আবার কেন ইস্তিঞ্জাহতে বের হওয়ার দোয়া প্রয়োজন।  এসব কারণ নিয়ে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাই সাল্লাম সবসময় বাথরুমে প্রবেশের আগে ও পরে দোয়া পড়তেন।  তাই আমাদের কেউ   বাথরুমে প্রবেশ করার  ও বাথরুম থেকে বের হওয়ার দোয়া  জানতে হবে।

আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাই সাল্লাম তিনি সবসময় বাথরুমে প্রবেশের পূর্বে ও বাথরুমের শেষে আল্লাহর কাছে সাহায্য প্রার্থনা চাইতেই।

 

প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু সাল্লাম তিনি সবসময় রুমে প্রবেশ করা ও বাথরুম থেকে বের হওয়ার পূর্বে এই কাজটা সবসময় করতেন।  তাই আজকে আলোচনা করবো বাথরুমে প্রবেশ করার দোয়া নিয়ে।  বাথরুমে প্রবেশ করার দোয়া আরবিতে কেন প্রয়োজন তা আমাদের পোস্টে পড়ে নিন।  এর সঙ্গে থাকবে টয়লেটে যাওয়ার সুন্নত নিয়ম।

চলুন তাহলে পড়ে নেই বাথরুমে প্রবেশ করার দোয়া আরবিতে , ইস্তিঞ্জাহতে বের হওয়ার দোয়া এবং টয়লেটে যাওয়ার নিয়ম ইত্যাদি ।

বাথরুমে প্রবেশ করার দোয়া আরবিতে/ ইস্তিঞ্জাহতে বের হওয়ার দোয়া/  টয়লেটে যাওয়ার নিয়ম

 

  • ইস্তিঞ্জাহতে বের হওয়ার দোয়া জেনে নিন
  •  বাথরুমে প্রবেশ করার দোয়া কেন প্রয়োজন তা জেনে নিন
  •  টয়লেটে যাওয়ার নিয়ম জেনে নিন
  •  বাথরুমে প্রবেশ করার দোয়া আরবিতে জেনে নিন
  •  কেন ইস্তিঞ্জাহতে বের হওয়ার দোয়া প্রয়োজন তা জেনে নিন

 

 বাথরুমে প্রবেশ করার দোয়া আরবিতে কেন প্রয়োজন জেনে নিন

আমাদের সকলকে বাথরুমে প্রবেশ করার সময় আরবিতে দোয়া অবশ্যই জানতে হবে। ইতিমধ্যে আমরা অনেক কিছুই জানতে পেরেছি তুই নেই বিভিন্ন কাজের সম্পর্কে।  তাই আমাদের সকলকে অবশ্যই বাথরুমে প্রবেশ করার যাবতীয় কাজের নিয়ম জানতে হবে। অনেকেই হয়তো বাথরুমে প্রবেশ করার দোয়া জানেন কিন্তু আপনাকে বাথরুমে প্রবেশ করার আরবি দোয়া টা অবশ্যই জানতে হবে।

 বাথরুমে প্রবেশ করার আরবি দোয়া জেনে নিন

بِسْمِ اللهِ اَللهُمَّ إِنّيْ أَعًوْذُ بِكَ مِنَ الْخُبْثِ وَ الْخَبَائِثِ

উচ্চারণ: ‘বিসমিল্লাহি আল্লাহুম্মা ইন্নি আউজুবিকা মিনাল খুবুছি ওয়াল খাবায়িছ।’

অর্থ: ‘আল্লাহর নামে (শুরু করছি); হে আল্লাহ! নিশ্চয়ই আমি আপনার কাছে পুরুষ ও নারী শয়তানের অনিষ্ট তথা ক্ষতি থেকে আশ্রয় চাই (বুখারি, মুসলিম ও ইবনে মাজাহ)।

সকলের কাছে আশা করব আপনারা সকলেই বাথরুমে প্রবেশ করার দোয়া জানতে পেরেছেন সকলে আমরা বাথরুমে প্রবেশ করার দোয়া পড়ে নেব।

ইস্তিঞ্জাহতে বের হওয়ার দোয়া জেনে নিন

غفرانك الحمدلله الذى أذهب عنى الاذى وعافانى

উচ্চারণ : গুফরানাকাল হামদুলিল্লাহিল্লাজি আযহাবা আন্নিল আযা ওয়াফানি

অর্থ : আয় আল্লাহ, আমি আপনার কাছে ক্ষমা প্রার্থনা করছি, সমস্ত প্রশংসা আল্লাহ তায়ালার জন্য, যিনি আমার থেকে কষ্টদায়ক বস্তু দূর করে দিয়েছেন এবং আমাকে দান করেছেন প্রশান্তি। (তিরমিযী, আবুদাউদ, ইবনে মাজাহ, আহমদ)।

এর অর্থ হল আল্লাহর কাছে ক্ষমা চাওয়া।

 টয়লেটে যাওয়ার নিয়ম জেনে নিন / টয়লেটে যাওয়ার সুন্নত /  বাথরুমে প্রবেশ করার নিয়ম

ইস্তিঞ্জাহতে বের হওয়ার দোয়া,বাথরুমে প্রবেশ করার দোয়া আরবিতে ,  বাথরুম করার অনেক নিয়ম আমাদের মেনে চলতে হবে।  টয়লেটে যাওয়ার সুন্নত, টয়লেটে যাওয়ার নিয়ম, শুধু দোয়া আমাদেরকে শয়তানের হাত থেকে মুক্তি দেবে না।

 

শয়তানের হাত থেকে মুক্তি পেতে হলে আমাদেরকে বাথরুমে প্রবেশ করা বাথরুমে প্রবেশ করার দোয়া আরবিতে টয়লেটে যাওয়ার জন্য টয়লেটে যাওয়ার নিয়ম বাথরুম করার নিয়ম সকল বিষয় জানতে হবে তাহলে আমরা ভয়ঙ্কর শয়তানের হাত থেকে মুক্তি পাবো।

আমরা সকলেই জানি যে  বাথরুমে ইবলিশ শয়তান থাকে তাই আমাদেরকে সব সময় সতর্কতা অবলম্বন করতে হবে।  আপনি যদি শয়তানের হাত থেকে বাঁচতে চান তাহলে আপনাকে টয়লেটে যাওয়ার নিয়ম সুন্নত সকল বিষয় জানতে হবে তাহলে আপনি শয়তানের হাত থেকে রক্ষা পাবেন।

 তাহলে চলুন জেনে নেই সকল বিষয় সম্পর্কে

 

  • সর্বপ্রথম বাথরুমে প্রবেশ করার দোয়া আরবিতে পড়তে হবে।
  •  তারপর বাম পা দিয়ে টয়লেটে প্রবেশ করতে হবে।
  •  বাথরুমে প্রবেশ করার পর  পুরুষদের মাথায় টুপি বা যেকোনো একটি কাপড় পড়তে হবে। এবং মহিলারা বাথরুমে প্রবেশ করার সময় কাপড় মাথায় দিয়ে প্রবেশ করতে হবে।
  • বাথরুম হতে বের হওয়ার সময় ডান পা দিয়ে বের হতে হবে।
  • ইস্তিঞ্জাহতে বের হওয়ার দোয়া পড়তে হবে।
  • বাথরুম করার পর টিস্যু অথবা ঢিলা কুলুখ ব্যবহার করা ও বাম হাত ব্যবহার করতে হবে।
  • বাথরুম করার জন্য সঠিক স্থান যদি না থাকে তাহলে সে ক্ষেত্রে আপনি একটি স্থান বাছাই করে নিতে হবে যেখানে আপনার  সতর ঢাকা যাবে।
  • বাথরুমে প্রবেশ করার সময় আপনাকে জুতা পড়ে প্রবেশ করতে হবে।
  • খুব সাবধানে বাথরুম ব্যবহার করতে হবে কারণ শরীরের কোন জায়গায় যেন নাপাক পানি না লাগে।

 

 বাথরুমে প্রবেশ করার দোয়া কেন প্রয়োজন তা জেনে নিন/ বাথরুমে প্রবেশ করার নিয়ম

বাথরুম হলো নোংরা একটি জায়গা অপরিষ্কার একটি জায়গা।  এসব নোংরা জায়গায় স্থান হল শয়তানের।  তাই আমরা শয়তানের কাছ থেকে মুক্তি পাওয়ার জন্য তুমি প্রবেশ করার নিয়ম মেনে চলবো। আমরা সবাই জানি বাথরুম হচ্ছে শয়তানের বাসস্থান আমরা সবাই খুব সাবধানে বাথরুম ব্যবহার করব।

বাথরুমে প্রবেশ করার আগে মহান আল্লাহতালার সাহায্য নিয়ে বাথরুমে প্রবেশ করব। আমরা যদি আল্লাহর সাহায্য না নিয়ে থাকি তাহলে শয়তান শরীরের বিভিন্ন গোপন  অঙ্গের দিকে বদ  নজর দিয়ে ক্ষতি করতে চায়।  তাই আমরা যদি বাথরুমে প্রবেশ করার দোয়া সুন্নত নিয়ম কারণ ইত্যাদি সকল জেনে বাথরুমে প্রবেশ করি তাহলে আমাদেরকে শয়তান আক্রমণ করতে পারবে না।

বাথরুমে প্রবেশ করা নিয়ে নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাই সাল্লাম বাথরুমে প্রবেশ করার দোয়া আরবিতে ওইস্তিঞ্জা হতে বের হওয়ার দোয়া এবং টয়লেটে যাওয়ার নিয়ম সব সময় তিনি আল্লাহর কাছে সাহায্য চাইতে।  এবং হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাই সাল্লাম উম্মতদেরকে বাথরুমে প্রবেশ করার দোয়া আরবিতে পড়তে বলেছেন।

 কেন ইস্তিঞ্জাহতে বের হওয়ার দোয়া প্রয়োজন তা জেনে নিন

বাথরুমে প্রবেশ করার জন্য  যে সকল দোয়া রয়েছে সেগুলো অবশ্যই আমাদেরকে মেনে চলতে হবে।  বাথরুমে প্রবেশ করার দোয়া পড়া যেমন-প্রয়োজনীয় তেমনি  ইস্তিঞ্জাহতে বের হওয়ার দোয়া  পড়া তেমনি জরুরী ।

বাথরুম হচ্ছে নোংরা স্থানে স্থানে শয়তানের বাসস্থান তাই আমাদেরকে দোয়া দরুদ পড়ে বাথরুমে প্রবেশ করতে হবে।  বাথরুমের সকল নিয়ম মেনে চলে মহান আল্লাহকে শুকরিয়া আদায় করতে হবে।

আশা করব আপনারা সকলেই বাথরুমে প্রবেশ করার সকল নিয়ম মেনে চলবেন।  আমাদের এই পোস্টের মধ্যে সকল তথ্য লেখা হয়েছে আপনারা পড়ে নিন।  সহজ ভাবে শিখতে পারবেন বুঝতে পারবেন বাথরুমে প্রবেশ করার সকল নিয়ম। আজকের আলোচনাতে আমরা রেখেছি বাথরুমে প্রবেশ করার দোয়া আরবিতে,ইস্তিঞ্জা হতে বের হওয়ার দোয়া, টয়লেটে যাওয়ার নিয়ম, টয়লেট করার নিয়ম কারণ ইত্যাদি সকল বিষয়ে আলোচনা করা হয়েছে আমাদের এই পোষ্টের মাধ্যমে আপনারা পড়ে নিন।

Rate this post