তথ্য প্রযুক্তি
1 min read

সকল সিমের নাম্বার দেখার নিয়ম। জিপি, বাংলালিংক, রবি, এয়ারটেল নাম্বার দেখার নিয়ম

সকল সিমের নাম্বার দেখার নিয়ম।  জিপি, বাংলালিংক, রবি, এয়ারটেল নাম্বার দেখার নিয়ম

 

কিভাবে রবি সিমের নাম্বার বের করা যায়।  অথবা কিভাবে গ্রামীন সিমের নাম্বার বের করা যায় এছাড়াও আমরা অনেকেই নেটে সার্চ করে কিভাবে টেলিটক সিমের নাম্বার বের করা যায় শুধু এখানেই ক্ষান্ত নয় এছাড়াও আমরা আলোচন করে কিভাবে এয়ারটেল অথবা বাংলালিংক সিমের নাম্বার বের করা যায়।  তাই আজকে আমরা এই আর্টিকেলের দেখবো কিভাবে নিজের মোবাইলের নম্বর বের করা যায়।

 

আর্টিকেল এর মাধ্যমে আপনি জানতে পারবেন তা হচ্ছে সকল সিমের নাম্বার দেখার নিয়ম 2022,  রবি সিমের নাম্বার দেখার নিয়ম 2022,  বাংলালিংক সিমের নাম্বার দেখার নিয়ম 2022,  টেলিটক  সিমের নাম্বার দেখার নিয়ম ২০২২,  এয়ারটেল সিমের নাম্বার দেখার নিয়ম ।   তাই আপনি জানতে পারবেন রবি সিমের নাম্বার দেখার নিয়ম,  টেলিটক সিমের নাম্বার দেখার নিয়ম,   বাংলালিংক সিমের নাম্বার দেখার নিয়ম এছাড়াও পাবেন গ্রামীন সিমের নাম্বার দেখার নিয়ম।

রবি সিমের নাম্বার দেখার নিয়ম 

আপনার যদি একটি রবি সিম থাকে তাহলে রবি সিমের নাম্বার দেখার কোড লিখে সার্চ করছেন তাই না?  অথবা আপনি এটাও লিখে সার্চ করছেন how to check robi number তাহলে দেখে নিন কিভাবে রবি নাম্বার চেক করতে হয়।  নিজের রবি নাম্বার চেক করার জন্য মোবাইল থেকে একটি কোড নাম্বার ডায়াল করতে হবে।  যদি আপনি রবি সিম ব্যাবহার করে থাকেন এবং তার নাম্বার বের করতে চান তাহলে আপনাকে আপনার মোবাইল থেকে নিচে লেখা  কোড ডায়াল করতে হবে। অথবা আপনি যেই সিম ব্যবহার করছেন সেই সিমের নাম্বার বের করার নিয়ম জানতে চাইলেও তার সমাধান নিচে দেয়া রয়েছে।

 

সাধারণত গ্রামীণ রবি এবং এয়ারটেল নাম্বার চেক করার কোড একই রকম।  গ্রামীণ রবি অথবা এয়ারটেল নাম্বার বের করার নিয়ম হচ্ছে। প্রথমে আপনার মোবাইল থেকে লিখুন*2#  তারপর ডায়াল করুন। এছাড়া রবি নাম্বার দেখার আরো একটি কোড রয়েছে তা হলো*140*2*4# 

বাংলালিংক সিমের নাম্বার দেখার নিয়ম 

আপনি যদি সার্চ করে থাকেন  যে how to check banglalink number তাহলে নিচের অংশটুকু পড়ে নিন। বাংলালিংক নাম্বার চেক করার নিয়ম টি খুবি সহজ শুধুমাত্র একটি কোড নম্বর ডায়াল করলেই আপনি আপনার মোবাইলে থাকা বাংলালিংক সিমের নাম্বার টি দেখতে পারবেন।

বাংলালিংক নাম্বার দেখার কোড (Banglalink Number Check Code) হলো *511#।

বাংলালিংক সিমের নাম্বার দেখার জন্য উক্ত কোডটি মোবাইল থেকে ডায়াল করুন।

টেলিটক সিমের নাম্বার দেখার নিয়ম 

এবার আমরা জানবো টেলিটক সিমের নাম্বার দেখার নিয়ম ২০২২ ।  হয়তো আপনি ইন্টারনেটে সার্চ করছেন যে কিভাবে টেলিটক নাম্বার চেক করা যায় অথবা ইংরেজিতে সার্চ করছেন how to check teletalk number. তাহলে এখন আমরা দেখব কিভাবে টেলিটক নাম্বার চেক করা যায় । অবশ্যই মনে রাখবেন আপনি যেই সিমের নাম্বার চেক করতে চাচ্ছেন শুধুমাত্র সেই সিম থেকে উক্ত সিমের নির্ধারিত নির্ধারিত কোড নাম্বার ডায়াল করতে হবে।  তবেই আপনি আপনার কাঙ্খিত ফলাফল পেয়ে যাবেন।  টেলিটক নাম্বার বের করার জন্য আপনাকে একটা কোড নাম্বার মনে রাখতে হবে।  নিচে টেলিটক সিমের নাম্বার বের করার নিয়ম লিখে দিলাম।

 

টেলিটক নাম্বার দেখার কোড। টেলিটক নাম্বার চেক বা দেখার কোড (Teletalk Number Check Code) হচ্ছে *551#

বিশ্বাস করুন উপরের উল্লেখিত নিয়মে টেলিটক সিমের নাম্বার বের করার নিয়ম আমার আগে জানা ছিল না তবে এই আর্টিকেলটি লেখার সময় আমি জানতে পেরেছি।  সঙ্গে সঙ্গে আমার টেলিটক নাম্বারে ডায়াল করার পর দেখলাম যে এটা কাজ করছে।  কিন্তু অনেক সময় এটা কাজ করে না।  যদি আপনার মোবাইলে কাজ না করে তাহলে সে ক্ষেত্রে টেলিটক নাম্বার দেখার বিকল্প পদ্ধতি রয়েছে।  আর যদি আপনার মোবাইলে কাজ না করে তাহলে সে ক্ষেত্রে টেলিটক নাম্বার দেখার বিকল্প পদ্ধতি রয়েছে আর তা হচ্ছে প্রথমে আপনার মোবাইল মেসেজ অপশনে যেতে হবে।  তারপর  P লিখে সেন্ড করে দিন 154 নাম্বারে।

এয়ারটেল সিমের নাম্বার দেখার নিয়ম 

এবার আমরা জানবো এয়ারটেল সিমের নাম্বার দেখার নিয়ম অথবা  how to check airtel number.  অনেকের মনে প্রশ্ন এয়ারটেল নাম্বার কিভাবে দেখে?  অথবা অনেকেই এয়ারটেল সিম ব্যবহার করছেন হঠাৎ করে নাম্বার ভুলে গেছেন এখন এটা বের করার প্রয়োজন।  তাহলে দ্রুতই নিচের দেওয়া উপায় অবলম্বন করুন তাহলে আপনি আপনার এয়ারটেল নম্বরটি নিজের মোবাইলে দেখতে পারবেন। অবশ্যই মনে রাখবেন যদি আপনি এয়ারটেল নম্বরটি বের করতে চান তাহলে সর্বপ্রথম আপনার সিমটি মোবাইলে সচল রাখতে হবে এবং সেই সিম থেকে নিচে উল্লেখিত কোড নাম্বারটা ডায়াল করতে হবে।

এয়ারটেল নাম্বার চেক বা দেখার কোড (Airtel Number Check Code) হচ্ছে *2#।

এয়ারটেল সিমের নাম্বার জানার জন্য মোবাইল থেকে উক্ত কোডটি ডায়াল করতে হবে।

জিপি সিমের নাম্বার দেখার নিয়ম 

যদিও উপরে রবি সিমের নাম্বার দেখার নিয়ম লেখার সময় জিপি সিমের নাম্বার দেখার নিয়ম বলে দিয়েছি তবে এখানে আমি আবারো আলাদা করে লিখে দিচ্ছি।  কারণ যদি আর্টিকেলটি পড়ো না হয় তাহলে গুগলে সার্চ এ আসবে না।  যদি আপনি ইন্টারনেটে সার্চ করে থাকেন যে কিভাবে জিপি সিমের নাম্বার দেখবো।  তাহলে দেখে নিন  how to check gp number 2022.  জিপি সিমের নাম্বার বের করা খুবই সহজ।  প্রথমে আপনাকে নিশ্চিত হতে হবে যে আপনি যে সিমের নম্বর বের করতে চাচ্ছেন সেই সিম টি আপনার মোবাইলে সচল রয়েছে কিনা।  যে সিমের নম্বর বের করতে চাচ্ছেন সেই সিম টি মোবাইলের সকল অবস্থায় রেখে নিচে উল্লেখিত কোড নম্বর ডায়াল করুন তাহলে আপনি আপনার মোবাইলের জিপি সিমের নম্বর টি দেখতে পারবেন।

গ্রামীন নাম্বার দেখার কোড। জিপি নাম্বার চেক বা দেখার কোড (GP Number Check Code) হচ্ছে *2#

আপনাকে একটা সহজ উপায় বলে দিচ্ছি এটার মাধ্যমে আপনাকে এত কট মনে রাখার ঝামেলা রাখতে হবে না।  আর তা হল   রবি, এয়ারটেল,  জিপি সিমের নম্বর দেখার জন্য আপনাকে ডায়াল করতে হবে *2#

আর বাকি দুইটা সিমের নাম্বার দেখার জন্য আলাদা আলাদা দুইটা কোড মনে রাখলেই হবে যেমন বাংলালিংক সিমের নাম্বার দেখার নিয়ম

Rate this post