Blog
1 min read

অনলাইন জাজ কর্তৃক দেয়া কিছু রায়সমূহ (Judgements or Verdicts)

Accepted

এর মানে আপনার লেখা কোডটি প্রদত্ত সকল টেস্ট সঠিকভাবে পাস করেছে।

Pretests passed

এর মানে কন্টেস্টের সময় দেয়া একটি বা কিছু সাবসেট সঠিকভাবে পাস করেছে। কিন্তু আপনার কোডটি সঠিক নাও হতে পারে। কন্টেস্ট শেষ হলে সবগুলো টেস্ট কেস দিয়ে আপনার কোডকে মূল্যায়ন করা হবে, আর তখন পাস করতে হবে। প্রিটেস্ট পাস হলে আপনার কোড Accepted হওয়ার সম্ভাবনা বেশি। pretest চালানোর কারণ হলো কন্টেস্টে অনেক সময় সার্ভার লোডের কারনে সব টেস্ট করার সীমাবদ্ধতা থাকে তাই।

Runtime error

এর অর্থ হল সমাধানটিতে একটি ত্রুটি রয়েছে যা প্রোগ্রামটি চালানোর সময় ঘটে, এই জাতীয় ত্রুটিগুলি 0 দ্বারা ভাগ করা, অ্যারের অবৈধ (invalid) অবস্থানগুলি অ্যাক্সেস করা এবং আরও অনেক কিছুর কারণে হতে পারে।

Wrong answer

এর অর্থ হল আপনার সমাধানটি এমন একটি উত্তর আউটপুট করে যা কিনা প্রদত্ত টেস্ট কেসে দেওয়া উত্তরগুলোর সাথে মিল নেই।

Time Limit Exceeded

সময় সীমা বা Time Limit হলো আপনার লেখা সমাধান কোডটি একটি single test case এ চালানোর সর্বাধিক সময়। অর্থাৎ, আপনাকে সময় দেয়া হয়েছে ১ সেকেন্ড কিন্তু আপনার কোডটি টেস্ট কেস পার হতে ১ সেকেন্ডের বেশি সময় নিয়েছে। তাহলে এক্ষেত্রে আপনি Time Limit খাবেন। একে বলা হয় “ Time Limit Exceeded ” (TLE) সহজে বলতে গেলে, আপনার সমাধানটি execute হতে বেশি সময় নেয়।

Memory Limit Exceeded

Memory Limit বা মেমরির সীমা হলো আপনার প্রোগ্রামের সর্বাধিক কত পরিমাণ মেমরি জায়গা নিতে পারে। যদি মেমরি খরচ মেমরির সীমার বেশি হয় তাহলে আপনি একটি ” Memory Limit Exceeded ” (MLE) রায় ( verdicts ) পাবেন। Judgements or Verdicts.

Idleness limit exceeded

এটি ঘটে যখন আপনার প্রোগ্রামটি খুব বেশি সময় ধরে নিষ্ক্রিয় থাকে (ব্যবহারকারী / interaction প্রোগ্রামের জন্য অপেক্ষা করছে)।

Compilation error

এর মানে আপনার কোড কম্পাইল করতে ব্যর্থ হয়েছে। এর কিছু কারণ হতে পারে যে আপনি ভুল সিনট্যাক্স ব্যবহার করেছেন বা ভুল প্রোগ্রামিং ভাষায় সাবমিট করেছেন। Judgements or Verdicts.

Presentation error

এর অন্যতম কারণ হলো আউটপুট লাইনের শেষে যদি নিউ লাইন (New Line) “ \n “ ব্যবহার না করা হয়।

Hacked

এর অর্থ হল আপনার সমাধানটি সমস্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে কিন্তু হ্যাকিং পর্বের সময় অন্য ব্যবহারকারী দ্বারা হ্যাক করা হয়েছিল।

Rate this post