Blog

আপওয়ার্ক একাউন্ট থেকে কিভাবে পেমেন্ট নিবেন?

1 min read

আপওয়ার্ক একটি আমেরিকান ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম। পূর্বে এর নাম ছিল এল্যান্স-ওডেস্ক। ২০১৫ সালে, এল্যান্স-ওডেস্ক সংহতিটিকে আপওয়ার্ক হিসাবে পুনরায় ব্র্যান্ড করা হয়েছিল এবং বর্তমানে সংস্থার পুরো নাম আপওয়ার্ক গ্লোবাল ইনক। এটি ১৯৯৯ সালে প্রতিষ্ঠিত হয়। Santa Clara, California, U.S. এ এর হেডকোয়ার্টার অবস্থিত।

ফ্রিল্যান্সাররা (আপনার মত) আপওয়ার্কে সাইন আপ করে এবং এমন প্রোফাইল তৈরি করে যা আপনার দেওয়া দক্ষতাকে হাইলাইট করে। ক্লায়েন্ট (ব্যবসায়িক মালিকগণ, প্রারম্ভকালীন লোক, উদ্যোক্তা ইত্যাদি) যখন কোনও কাজ করার জন্য সহায়তা প্রয়োজন তখন তারা আপওয়ার্কে চাকরি পোস্ট করে।

আপওয়ার্কে ১২ মিলিয়ন নিবন্ধিত ফ্রিল্যান্সার এবং পাঁচ মিলিয়ন নিবন্ধিত ক্লায়েন্ট রয়েছে। বার্ষিক $ 1 বিলিয়ন মার্কিন ডলার মূল্যের ত্রিশ মিলিয়ন জব পোস্ট করা হয়, যা আপওয়ার্ককে বিশ্বের বৃহত্তম ফ্রিল্যান্সার মার্কেটপ্লেস করে তোলে। অর্থাৎ আউটসোর্সিং এর জন্য সেরা ওয়েবসাইট গুলোর মধ্যে আপওয়ার্ক অন্যতম।

আপওয়ার্কে হাজার হাজার কাজ রয়েছে। সেখান থেকে আপনি নিজ দেশে, এমনকি নিজের ঘরে বসেই আপনার ইচ্ছা অনুযায়ী যেকোনো সময় কাজ করে আয় করতে পারেন। আর আপওয়ার্ক থেকে আয়কৃত পেমেন্ট নিতে পারেন আপনার সুবিধামত উপায়ে।

আপওয়ার্ক থেকে পেমেন্ট উইথড্রো দেয়ার ৬টি কৌশল রয়েছে।এর মাঝে বাংলাদেশীদের জন্য উপযোগী কৌশলগুলো হল-

  • লোকাল ব্যাংক অ্যাকাউন্টে সরাসরি উইথড্রো
  • ওয়্যার ট্রান্সফার
  • পে-পাল (PayPal)
  • পেওনিয়ার (Payoneer)

আপওয়ার্ক থেকে পেমেন্ট নেওয়ার সহজ পদ্ধতি

আপওয়ার্কে কাজ শেষ হওয়ার পর পাওনা টাকা ফিন্যান্সিং সাইটে আপনার অ্যাকাউন্টে জমা হয়। সেখান থেকে আপনি আপনার ইচ্ছে অনুযায়ী যে কোন পদ্ধতিতে টাকা তুলে নিতে পারেন। আপওয়ার্ক থেকে পেমেন্ট তোলার সবচেয়ে সহজ পদ্ধতি হলো সরাসরি ব্যাংকে ট্রান্সফার। ব্যাংকে কিভাবে টাকা ট্রান্সফার করতে হয় আজ আমি সে পদ্ধতি নিয়ে আলোচনা করবো।

বাংলাদেশের যেকোনো ব্যাংকে আপনার যদি একটি অ্যাকাউন্ট থাকে, তবে এই উপায়ে আপনি সরাসরি আপনার অ্যাকাউন্টে পেমেন্ট উইথড্রো দিতে পারবেন। মজার ব্যাপার হলো আপনি আপনার একাউন্ট থেকে সর্বোচ্চ ৩ দিনের মধ্যে টাকা তুলতে পারবেন। পেমেন্ট তোলার পদ্ধতি নিচে আলোচনা করা হল-

  • Account Menu তে ক্লিক করে “Setting” অপশনে এ যান।Setting এ যাওয়ার পর “Get Paid” এ ক্লিক করুন। আপনার অ্যাকাউন্টটি Log out করা থাকলে, Log in করে নিন।
  •  ‘Add Method’ এ ট্যাপ করুন।
  • আপনি যে পদ্ধতিটি সিলেক্ট করতে চান তার জন্য “Set up” এ ক্লিক করুন।
  • Set up এ ক্লিক করার পর আপনার ব্যাংক অ্যাকাউন্টের ফুল ইনফরমেশন দিন।
  • পেমেন্ট শিডিউল সিলেক্ট করুন।
  • “Next” এ ক্লিক করুন।

সিকিউরিটির জন্য ব্যাংক ডিটেইলস ঠিক আছে কিনা তা আরেকবার দেখে নিন। কোন ভুল হলে ট্রানজেকশন আটকে যাবে বা টাকা ট্রান্সফার হতে দেরি হবে।আর প্রতি ট্রানজেকশনের জন্য আপওয়ার্ক আপনার থেকে ০.৯৯ ডলার কেটে নেবে।

আপওয়ার্ক থেকে পেমেন্ট কীভাবে তুলতে হয় আশা করি, সে বিষয়ে কিছুটা হলেও ধারণা দিতে পেরেছি। আপনি সবচেয়ে সহজ পদ্ধতি ব্যবহার করে আপনার পেমেন্ট তুলতে পারবেন।

Rate this post
Mithu Khan

I am a blogger and educator with a passion for sharing knowledge and insights with others. I am currently studying for my honors degree in mathematics at Govt. Edward College, Pabna.

Leave a Comment

x