আমরা অনেকেই শখের বশে ছবি তুলে থাকি। আমাদের এই শখের বশে তোলা ছবিগুলো থেকেও আমরা আয় করতে পারি। ইন্টারনেটে ছবি বিক্রি করে আমরা ভালো আয় করতে পারি। ইন্টারনেটে দুইভাবে ছবি থেকে আয় করা যায়।
১. ছবি বিক্রির মাধ্যমে
২. ছবি শেয়ারের মাধ্যমে

ছবি বিক্রি করে আয়
আমরা ইন্টারনেটে বিভিন্নভাবে ছবি বিক্রি করতে পারি। বেশ কিছু ওয়েবসাইট রয়েছে যারা বিভিন্ন ধরনের ছবি কেনা বেচা করে। এরকম কিছু সাইটের ঠিকানা নিচে দেয়া হলো।

  • www.shutterstock.com
  • www.123rf.com
  • www.fotolia.com
  • www.bigstockphoto.com
  • www.dreamstime.com
  • www.crestock.com
  • www.dreamstime.com/sellimages

আপনি যদি একজন প্রফেশনাল ফোটোগ্রাফার হন তাহলে আপনি নিজের একটি ওয়েবসাইট তৈরি করে সেখান থেকেও ছবি বিক্রি করতে পারবেন।

ছবি শেয়ার করে আয়
ইন্টারনেটে অনেক ওয়েবসাইট রয়েছে যেখানে শুধুমাত্র ইমেজ বা ছবি শেয়ার করে এডসেন্স বা অন্য কোন পি.পি.সি সাইটের বিজ্ঞাপন এর মাধ্যমে আয় করা যায়। এসব ওয়েব সাইটে আপনার ছবি আপলোড করলে ঐ সাইটের সব ভিজিটর আপনার ছবিটি দেখতে পাবে। আপনার ছবিটি প্রদর্শনের সময় ছবির পাশে আপনার এডসেন্স এর বিজ্ঞাপন দেখাবে। এতে করে ছবি দেখার সময় আপনার বিজ্ঞানে ক্লিক করলে আপনি তার বিনিময়ে অর্থ পাবেন।

ছবি শেয়ারিং এর মাধ্যমে এডসেন্স রেভিনিও শেয়ার করে এরকম একটি সাইট হচ্ছে Flixya। তবে এ সাইটে রেজিস্ট্রেশন করার পূর্বে আপনার ভেলিড এডসেন্স একাউন্ট থাকতে হবে। নিচে flixya.com এর রেজিস্ট্রেশন থেকে ছবি আপলোড পক্রিয়া দেওয়া হলো।

flixya.com এর রেজিস্ট্রেশন করার পদ্ধতি
ধাপ-১ঃ প্রথমে www.flixya.com এ প্রবেশ করুন।
ধাপ-২ঃ এরপর নিচের মতো একটি পেইজ আসবে। এখান থেকে Sign Up এ ক্লিক করুন।
ধাপ-৩ঃ এরপর যে পেইজ আসবে সেখান থেকে। Username এর জায়গায় ইউজারনাম লিখুন। E-mail এর জায়গায় ই-মেইল এড্রেসটি লিখুন। Password এর জায়গায় একটি পাসওয়ার্ড দিন এবং Confirm Password এর জায়গায় আগের পাসওয়ার্ডটি পূনরায় লিখুন। First Name এর জায়গায় আপনার নামের প্রথম অংশ লিখুন। Last Name এর জায়গায় আপনার নামের শেষ অংশ লিখুন। Enter text above এর জায়গায় উপরের ছবির প্যাঁচানো অক্ষরগুলো হুবহু টাইপ করুন।
ধাপ-৪ঃ সবশেষে Start Now! এ ক্লিক করুন। এরপর নিচের ছবির মতো একটি পেইজ আসবে।
ধাপ-৫ঃ এবার আপনার ই-মেইল একাউন্ট চেক করে দেখুন সেখানে flixya.com হতে একটি ইমেইল এসেছে। এই ইমেইল খুলে দেখুন এতে একটি লিংক রয়েছে। এই লিংকটিতে ক্লিক করুন। এর মাধ্যমে flixya.com এ আপনার রেজিস্ট্রেশন হয়ে গেল।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x