আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিলেন তামিম ইকবাল

22

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিলেন তামিম ইকবাল, অফিসিয়াল ফেইসবুকে এই ঘোষণা দিয়েছেন তিনি।৭৮ টি ম্যাচে ১ সেঞ্চুরিসহ ১,৭৫৮ রান এই ওপেনারের।

আর্ন্তজাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিলেন বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। রবিবার (১৭ জুলাই) উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষেই তিনি জানিয়েছেন এই সিদ্ধান্ত।

ক্রিকেটের ছোট ফরম্যাট থেকে অনেক দিন ধরেই দূরে আছেন তামিম। খেলেননি গেল বছর সংযুক্ত আরব আমিরাতের মাটিতে অনুষ্ঠিত হওয়া বিশ্বকাপেও। এরপর জানিয়েছিলেন, অন্তত ছয় মাস দূরে থাকতে চান টি-টোয়েন্টি থেকে। এবার শেষমেশ অবসরের ঘোষণাই দিয়ে বসলেন বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক।

দেশসেরা এই ওপেনার আজ তার ফেসবুক পাতায় জানিয়েছেন এই সিদ্ধান্ত। লিখেছেন, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আজকে থেকে আমাকে অবসরপ্রাপ্ত হিসেবে বিবেচনা করুন। ধন্যবাদ সবাইকে।

উল্লেখ্য, তামিম বাংলাদেশরে পক্ষে ৭৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ২৪.০৮ গড়ে তার নামের পাশে আছে ১৭৫৮ রান। তার স্ট্রাইকরেট ১১৬.৯৬। আন্তর্জাতিক টি টোয়েন্টিতে বাংলাদেশের পক্ষে একমাত্র শতকটি এসেছে তামিমের ব্যাট থেকে। অর্ধশতক হাঁকিয়েছেন সাতটি। তার ব্যাট ৪৫টি ছক্কা ও ১৮৮টি চার এসেছে।

Previous articleমসজিদুল হারামের অজানা ১০ তথ্য
Next article১৫ সেপ্টেম্বর এসএসসি পরীক্ষা শুরু হবে: শিক্ষামন্ত্রী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here