৩ লাখ মুসল্লির উপস্থিতিতে দেশের সবচেয়ে বড় জামাত দিনাজপুরে

ধর্মীয় ভাবগাম্ভীর্য ও উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে দিনাজপুরের ঐতিহাসিক গোর-এ-শহীদ বড় ময়দানে দেশের সবচেয়ে বড় ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। রোববার (১০ জুন) সকাল ৮টা ৩০ মিনিটে জামাত শুরু হয়।

প্রায় তিন লাখ মুসল্লি অংশ নিয়েছেন বলে জানিয়েছেন ঈদগা মাঠের সমন্বয়ক ও পৃষ্ঠপোষক সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম।রোববার (১০ জুন) সকাল সাড়ে ৮টায় জামাতে ইমামতি করেন দিনাজপুরের জেনারেল হাসপাতাল জামে মসজিদের ইমাম শামসুল হক কাসেমি। এ সময় ঈদের জামাতে অংশ নিতে সদর উপজেলা ছাড়াও জেলার বিভিন্ন উপজেলা ও আশপাশের জেলার মুসল্লিরা আসেন।

সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম জানান, ঐতিহাসিক গোর-এ-শহীদ বড় ময়দানে প্রায় তিন লাখ মুসল্লি অংশ নিয়েছেন। তবে আয়তনের দিক দিয়ে এটি উপমহাদেশের সবচেয়ে বড় ঈদগাহ মাঠ। এর আয়তন প্রায় ২২ একর।

এ সময় স্থানীয় সংসদ সদস্য হুইপ ইকবালুর রহিম, সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি এনায়েতুর রহিম, জেলা পরিষদের প্রশাসক আজিজুল ইমাম চৌধুরী, জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন, দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেত-কর্মী ও প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীরা নামাজে অংশ নেন।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x