পড়াশোনা

নিজের সম্পর্কে ৫ টি বাক্য বাংলায়

0 min read

নিজের সম্পর্কে ৫ টি বাক্য বাংলায়  জানতে চান?মূল আলোচনায় যাবার পূর্বে আপনাকে অবশ্যই নিজের সম্পর্কে আগে ধারণা ও জানতে হবে। নিজের সম্পর্কে বাক্য এই বিষয়টিকে এড়িয়ে যাওয়া ঠিক না। অনেকে আছেন যাদের নিজের সম্পর্কে ৫টি বাক্য জিজ্ঞেসা করলে ঘাবড়ে যান ও মন্তব্য সঠিকভাবে করতে পারেন না। নিজেকে আত্মবিশ্বাসী গড়ে তুলতে নিজের সম্পর্কে পাঁচটি বাক্য বাংলায় জানুন। আমরা বিষয়ে আপনাকে কিছু বাক্য নিম্নে উপস্থাপন করেছি।

নিজের সম্পর্কে ৫ টি বাক্য বাংলায়

  • আমার নাম উৎসব কর্মকার। আমি বর্তমানে অনার্স দ্বিতীয় বর্ষের অধ্যয়নরত আছি।
  • আমার জন্য ২০০২ সালে ২২ ডিসেম্বর।
  • আমি আমার অবসর সময়ে গল্প,উপন্যাস পড়তে ও কবিতা লিখতে ভালোবাসি।
  • আমি নিজের কাজ নিজে করতে ও অন্যকে সাহায্য করতে ভালোবাসি।
  • আমি নিজে পড়াশোনা পাশাপাশি, অবহেলিত শিশুদের পাশে দাড়াতে ও তাদের বিনামূল্যে পড়াশোনা করাতে চেষ্টা করি।

জিজ্ঞেসা করার মত প্রশ্ন

অল্প কথায় নিজের সম্পর্কে কিছু বলুন?

পূর্ণতার থেকে আমি শূন্যতাকে বেশি প্রয়োজনীতা মনে করি। আঁধারের সময় আলো যেমন সকল অন্ধকার দূর করে দেয় তেমনি শূন্যতা বুজিয়ে দেয় জীবনের সকল পূর্ণতার কথা।

আপনি বই পড়তে কেন বেশি ভালোবাসেন?

আমি বই পড়তে এ কারনে বেশি ভালোবাসি কারন বই পড়ে আমরা নতুন কিছু বিষয়ে জ্ঞান অর্জন করতে পারি ও ভবিষ্যৎ জীবন সম্পর্কে পূর্বেই ধারনা পেতে পারি। বই আমাদের পরাধীনতার শক্তির মোহ থেকে স্বাধীনতার স্বাদ বা মুক্তির আনন্দের সুখ অনুভব করিয়ে থাকে।

উপসংহার

নিজের সম্পর্কে আমাদের সব সময় এই কারনে সচেষ্ট থাকতে হবে যে অন্যের সামনে নিজেকে উপস্থাপন করার। নিজের সম্পর্কে উপস্থাপনা করার মাঝে আত্মবিশ্বাস লুকিয়ে থাকে। নিজের সম্পর্কে বলতে পারা মনোবল বৃদ্ধি করে ও আপনার সৃজনশীলতা শক্তি বৃদ্ধিতে সাহায্য করে। আপনি যদি নিজের সম্পর্কে ৫ টি বাক্য সম্পর্কে আরো তথ্য জানতে চান তাহলে আপনি কমেন্ট করে জানাতে পারেন।আশা করি পোস্টটি আপনার কাছে ভালো লেগেছে।

5/5 - (15 votes)
Mithu Khan

I am a blogger and educator with a passion for sharing knowledge and insights with others. I am currently studying for my honors degree in mathematics at Govt. Edward College, Pabna.

x