পড়াশোনা

LC এর পূর্ণরুপ কী । LC full meaning

1 min read

LC এর পূর্ণরুপ কী । LC full meaning

আসুন প্রথমে জেনে নেই LC এর কাজ কী? 
আমদানিকারকের পক্ষে ও রপ্তানিকারকের অনুকূলে ব্যাংক কর্তৃক ইস্যুকৃত নিশ্চায়তাপত্রকে LC বা প্রত্যয়নপত্র বলা হয় । রপ্তানিকারক ও আমদানি কারক দু’দেশে অবস্থান করে । রপ্তানিকারকের পক্ষে আমদানিকারকের মূল্য পরিশোধের সক্ষমতা জানা কষ্টকর । এজন্য রপ্তানি কারক আমদানিকারকের পক্ষে ব্যাংকের নিশ্চয়তা চায়, ব্যাংক এধরনের নিশ্চয়তার মাধ্যমে আমদানিকারকের মূল্য পরিশোধের দায়িত্ব নেয় । যে পত্রের মাধ্যমে এ ধরনের নিশ্চয়তা দেওয়া হয় তাই LC বা প্রত্যয়নপত্র ।

LC এর পূর্ণরুপ কী । LC full meaning

LC এর পূর্ণরুপ কী । LC full meaning প্রশ্নের উত্তরটা আমাদের প্রত্যেকের জানা জরুরি । কারন এই প্রশ্নটি বড় বড় চাকরি পরিক্ষায় আস্তে দেখা গিয়েছে ।

LC এর পূর্ণরুপ কী

LC এর পূর্ণরুপ হলো- Letter Of Credit  

LC full meaning

LC full meaning is “Letter of Credit”. 

শেষ কথাঃ

আশা করি LC এর পূর্ণরুপ কী । LC full meaning সম্পর্কে আপনারা পুরোপুরি জানতে পেরেছেন । আপনি যদি LC এর পূর্ণরুপ কী । LC full meaning এই পোস্টে উপকৃত হয়ে থাকেন, তাহলে অবশ্যই আমাদেরকে কমেন্ট করে জানাবেন । এতক্ষণ সাথে থাকার জন্য ধন্যবাদ ।
Rate this post
Mithu Khan

I am a blogger and educator with a passion for sharing knowledge and insights with others. I am currently studying for my honors degree in mathematics at Govt. Edward College, Pabna.

Leave a Comment

x