Tips

আইডি কার্ড হারিয়ে গেলে জিডি করার নিয়ম । জাতীয় পরিচয়পত্র হারানোর সাধারণ ডায়েরি বা জি ডি লেখার নিয়ম

1 min read

আইডি কার্ড হারিয়ে গেলে জিডি করার নিয়ম । জাতীয় পরিচয়পত্র হারানোর সাধারণ ডায়েরি বা জ়িডি লেখার নিয়ম  সর্বশেষ আপডেট । 

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক পাঠিকা,Nagorik Voice এ আপনাদেরকে সুস্বাগতম ।  আজকের বিষয় হচ্ছে আপনি আপনার জাতীয় পরিচয় পত্র হারিয়ে ফেলেছেন? আপনার জাতীয় পরিচয় পত্র আবার ফিরে পেতে হলে আপনাকে অবশ্যই অনলাইনে রিইস্যুর আবেদন করতে হবে । আর অনলাইনে রিইস্যুর আবেদন করার পূর্বে আপনার প্রথমেই যেটির প্রয়োজন পরবে সেটি হচ্ছে আপনার নিকটস্থ থানার একটি সাধারণ ডায়েরি বা জ়িডি কপি । আর এই সাধারণ ডায়েরি বা জি.ডি কি ভাবে লিখতে হয় তার একটি নমুনা কপি আমি আপনাদের সাথে শেয়ার করব । তাহলে দেখে নিন কি ভাবে মাত্র ১০-১৫ দিনের মধ্যে আপনার জাতীয় পরিচয় পত্র পাবার একটি জি.ডি এর নমুনা কপি ।

 

 আইডি কার্ড হারিয়ে গেলে জিডি করার নিয়ম

বরাবর,

অফিসার ইনচার্জ

কোম্পানীগঞ্জ, সিলেট ।

বিষয়ঃ জি.ডি এন্ট্রিভূক্ত করার আবেদন ।

জনাব,

নিবেদন এই যে, আমি নিম্নস্বাক্ষরকারী  ছালেহা বেগম, স্বামী- নজরুল ইসলাম, মাতা- সালেমা বেগম, সাং- কেচু টিল্লা, শেরপুর, ডাকঘরঃ ছাতক, থানা-কোম্পানীগঞ্জ, জেলা-সিলেট থানায় আসিয়া হইয়া এই মর্মে জি.ডি এন্ট্রিভূক্ত করার আবেদন করিতেছি যে, আমি গত  ১০/১১/২০২১ ইং তারিখ সকাল অনুমান ১০.০০ ঘটিকার সময় বাড়ি হইতে কোম্পানিগঞ্জ আসার পথে আমার সাথে থাকা আমার ভোটার আইডি কার্ডটি রাস্তার কোথায় পড়িয়া হারিয়ে যায় । যাহার এন.আইডি নং-৯১১……….. । আমি অনেক খোজাখুজি করিয়াও তাহার কোন সন্ধান পাইনি ।

অতএব, উক্ত বিষয়ে আপনার থানায় জি.ডি এন্ট্রিভূক্ত করিতে মর্জি হয় ।

বিনীত

(ছালেহা বেগম                                                                                                                         মোবাইলঃ০১৬*******

প্রিয় পাঠক, এই হলো  জাতিয় পরিচয়পত্র হারানোর সাধারণ ডায়েরি বা জ়িডি লেখার নিয়ম ।

এই জ়িডি লেখার পূর্বে অবশ্যই আপনি আপনার জাতিয় পরিচয় পত্র অনুযায়ী আপনার নাম, আপনার মায়ের নাম, নারী হলে নারীর স্বামির নাম বা পিতার নাম, এন.আইডি নং, ইউনিয়ন/পৌরসভা, এবং ডাকঘর ইত্যাদি পূরন করতে হবে ।

উপরে ছালেহা বেগম এর উপরে অর্থাৎ বিনীত এর নিচে আপনার স্বাক্ষর করতে হবে । তার পর কোনো একটি কম্পিউটারের দোকানে যেয়ে দুই কপি প্রিন্ট করে আপনি আপনার নিকটস্থ থানায় নিয়ে যাবেন । তার পর থানার ডিউটি অফিসার আপনার দেয়া আবেদন পত্রের মধ্যে একটি জ়িডি নম্বর ও জ়িডির তারিখ ও তার স্বাক্ষর প্রদান করে আপনাকে এক কপি দিয়ে দিবে । সেই কপির জ়িডি নম্বর দিয়ে আপনাকে রিইস্যুর আবেদন করতে হবে ।

Rate this post
Mithu Khan

I am a blogger and educator with a passion for sharing knowledge and insights with others. I am currently studying for my honors degree in mathematics at Govt. Edward College, Pabna.

Leave a Comment

x