Blog
1 min read

রোদে পোড়া ভাব থেকে বাঁচাবে ফেসপ্যাক

রোদে পোড়া ভাব থেকে বাঁচাবে ফেসপ্যাক

রোদে পোড়া ভাব থেকে বাঁচাবে ফেসপ্যাক

আসসালামু আলাইকুম আজকে আলোচনা করব রোদে পোড়া ভাব থেকে বাঁচানোর অ্যাক্টিভ ফেসপ্যাক এর উদ্দেশ্যে। ফেসপ্যাক ব্যবহার করার ফলে   ত্বকে যে পরিবর্তন দেখা দিবে সে বিষয়ে আজকের এই আলোচনা। রোদে পোড়া ভাব থেকে রক্ষা পাওয়ার জন্য প্রাকৃতিক যত্নের বিকল্প নেই।

আপনার ত্বকের ধরন অনুযায়ী আলাদা আলাদা ফেসপ্যাক নিয়মিত ব্যবহার করুন যার ফলে আপনার রোদে পোড়া ভাব থেকে বেঁচে যেতে পারবেন এবং বিভিন্ন ধরনের দাগ থেকে মুক্তি পেতে পারবেন।

 চলুন তাহলে জেনে নেই রোদে পোড়া ভাব থেকে বাঁচাবে ফেসপ্যাক

শুষ্ক ত্বক:ঃঅনেকের শরিলে হাত-পায়ের ত্বক খুবই শুষ্ক তারা এই প্যাক টি ব্যবহার করতে পারেন যেমন কাঁচা হলুদ গাজরের রস দুধের সর একসঙ্গে ব্লেন্ডারে পিষে নিন। এই উপকরণটি ভালোভাবে মিশিয়ে তারপর ত্বকে লাগিয়ে রাখুন 12 থেকে 15 মিনিট পর্যন্ত। ত্বকের যখন শুকিয়ে যাবে তখন ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

তৈলাক্ত ত্বকঃঅনেকের ত্বকে একেবারেই খুবই খুবই তৈলাক্ত তাদের জন্য রয়েছে, শসার রস ডিমের সাদা অংশ মসুর ডাল বাটার এই উপকরণগুলো একসঙ্গে মিশিয়ে নিন তারপর মুখে লাগিয়ে রাখুন 10 মিনিটের জন্য দশ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন।

 স্বাভাবিক ত্বকঃ অনেকের স্বাভাবিক ত্বক রয়েছেন তারা চাইলে কাঁচা হলুদ বাটার দুধ মধু একসঙ্গে মিশিয়ে তারপর ত্বকে লাগিয়ে রাখুন। ব্যবহারের নিয়ম 10 মিনিট থেকে 12 মিনিট লাগিয়ে রাখুন তারপর ঠান্ডা পানি দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন।

আজকের আলোচনাতে রয়েছিল রোদে পোড়া ভাব থেকে বাঁচাবে ফেসপ্যাক। সকল বিস্তারিত আলোচনা করা হয়েছে সকলেই মনোযোগ দিয়ে  আমাদের এই পোষ্টটি পড়ে নিন।

Rate this post