Banking
1 min read

বিকাশ সেন্ড মানি খরচ

বিকাশ সেন্ড মানি খরচ | bKash Send Money Charge

আজ আমরা কথা বলবো বিকাশ সেন্ড মানি খরচ সম্পর্কে।  তার আগে আপনাকে সালাম আসসালামু আলাইকুম। আপনারা হয়তো অনেকেই শুনেছেন বিকাশে সেন্ড মানি ফ্রি।  তবে ব্যাপারটা হচ্ছে এমন যে,  শুধু প্রিয় নাম্বার সেট করা থাকলে তবেই সেন্ড মানি ফ্রি হবে।  কিন্তু তারপরেও কিছু বাধ্যবাধকতা রয়েছে বা লিমিটেশন রয়েছে।  তো চলুন বিকাশ সেন্ড মানি খরচ সম্পর্কে বিস্তারিত জেনে নেই। 

যদি আপনার প্রিয় নাম্বার সেট করা থাকে তবে প্রিয় নাম্বারে মাসে সর্বোচ্চ 25 হাজার টাকা পর্যন্ত সেন্ড মানি করতে পারবেন সম্পূর্ণ ফ্রি।  তবে আপনার আমার জানা থাকা প্রয়োজন যে বিকাশ সেন্ড মানি খরচ শূন্য থেকে শুরু করে ১০ টাকা পর্যন্ত হতে পারে ।

 

আপনি যে নাম্বারে টাকা পাঠাতে চাচ্ছেন সেই নাম্বারটি প্রিয় নাম্বার হিসেবে অ্যাড করা আছে কিনা তাছাড়া মাসিক লেনদেন এখন পর্যন্ত কত হয়েছে কিংবা সেন্ড মানি করার সময় আপনি কত টাকা পাঠাচ্ছেন তার উপর নির্ভর করে বিকাশ সেন্ড মানি চার্জ কম বেশি হতে পারে।  নিচে বিকাশ সেন্ড মানি খরচ ২০২২ সম্পর্কে বিস্তারিত তুলে ধরা হলো।

বিকাশ সেন্ড মানি খরচ | bKash Send Money Charge

আমরা অনেকেই হয়তো জানি যে বিকাশে ১০০ টাকা পর্যন্ত সেন্ড মানি সম্পূর্ণ ফ্রি।  কিন্তু ১০০ টাকার বেশি সেন্ড মানি করতে চাইলেই অতিরিক্ত ৫ টাকা করে চার্জ কাটা হবে।

উদাহরণস্বরূপ বলা যায় যদি আপনি কোন নাম্বারে ১০০০ টাকা সেন্ড করতে চান তাহলে আপনার বিকাশ একাউন্ট থেকে ১০০৫ টাকা কাটা হবে।

সেন্ড মানি করার ক্ষেত্রে বিকাশের কিছু লিমিটেশন রয়েছে।  কোন একটি নির্দিষ্ট দিনে আপনি সর্বোচ্চ ৫০  বার  ২৫০০০ টাকা সেন্ড মানি করতে পারবেন  কিন্তু একমাসে সর্বোচ্চ ১০০ বার দুই লক্ষ টাকা সেন্ড মানি  করতে পারবেন ।

জেনে রাখা ভালো যে,  যদি কোন দিনে 25 হাজার টাকা সেন্ড মানি হয়ে যায় এবং পরবর্তীতে যদি আরো সেন্ড মানি করার প্রয়োজন হয় তাহলে পরবর্তী প্রতিটি সেন্ড মানির জন্য 10 টাকা হারে চার্জ কাটা হবে।

তবে যদি আপনি বিকাশে প্রিয় নাম্বার অ্যাড করে রাখেন সে ক্ষেত্রে কিছু সুবিধা পাবেন,  প্রিয় নাম্বারে সেন্ড মানি সম্পূর্ণ ফ্রি।

একটি বিকাশ একাউন্টে সর্বোচ্চ পাঁচটি প্রিয় নাম্বার সেট করা যায়।  আপনি চাইলে 24 ঘন্টা পর সেই পাঁচটি প্রিয় নাম্বার পরিবর্তন করে অন্য প্রিয় নাম্বার অ্যাড করে সেন্ড মানি করতে পারবেন। এক মাসে সর্বাধিক 25 হাজার টাকা পর্যন্ত প্রিয় নাম্বারে সেন্ড মানি করতে পারবেন কোন চার্জ ছাড়াই।

আর একটু ইন্টারেস্টিং ব্যাপার হল যদি আপনি প্রিয় নাম্বারে 25000 টাকার লিমিট পার করে ফেলেন সেক্ষেত্রে পরবর্তী 50 হাজার টাকা পর্যন্ত টাকা পাঠানোর জন্য 5 টাকা চার্জ কাটা হবে ।

বিকাশ অ্যাপ দিয়ে প্রিয় নাম্বার সেট করার নিয়ম:

*247# ডায়াল করে বিকাশ প্রিয় নাম্বার সেট করার নিয়ম:

বিকাশ সেন্ড মানি খরচ নিয়ে শেষ কথা

বিকাশে প্রিয় নাম্বার অ্যাড করে সেন্ড মানি করার খরচ কমানোর পাশাপাশি আপনি আরেকটা কাজ করতে পারেন তাহলো বিকাশ এজেন্ট নাম্বার অ্যাড করে ও খরচ কমাতে পারেন।

 বিকাশ প্রিয় নাম্বারে সেন্ড মানি খরচ  সকল বিকাশ নাম্বারে সেন্ড মানি খরচ
ফ্রি (২৫,০০০) টাকা পর্যন্ত ৫ টাকা (২৫,০০০) টাকা পর্যন্ত
৫ টাকা (২৫০০১ টাকা থেকে ২০০,০০০) ১০ টাকা (২৫০০১ টাকা থেকে ২০০,০০০)

তাহলে আজকে আমরা আলোচনা করলাম বিকাশ সেন্ড মানি খরচ নিয়ে। আমার ধারণা আপনি বুঝতে পেরেছেন বিকাশ সেন্ড মানি খরচ সম্পর্কে।  এখনো যদি bKash send money charge নিয়ে কোন প্রশ্ন থাকে, তবে কমেন্ট করে জানাতে পারেন।

Rate this post