Islamic

শবে মেরাজ ২০২৩ এর নামাজ কবে

0 min read

আসছালামু আলাইকুম সম্মানিত পাঠকবৃন্দ সবাইকে আমাদের ওয়েবসাইটে স্বাগতম। আসা করি সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। প্রিয় পাঠক আজকে আমরা তোমাদেরকে শেয়ার করবো শবে মেরাজ ২০২৩ এর নামাজ কবে। আসা করি বিস্তারিত আর্টিকেল পড়লে শবে মেরাজ ২০২৩ এর নামাজ কবে জেনে যাবেন।

আজ ১৮ ই ফেব্রুয়ারি রোজ শনিবার দিবাগত রাত্রে পবিত্র শবে মেরাজ পালিত হবে। এই রাত্রে মুসলিম উম্মা নফল ইবাদত করে কাঠিয়ে থাকে। আর নফল ইবাদতের মধ্যে একটি হচ্ছে শবে মেরাজের নামাজ। অনেকে আছেন এই নামাজ কবে পড়বেন জানেন না তাই জানার জন্য ভিবিন্ন জায়গায় খুজে থাকেন। তাই আজকের আমাদের এই আর্টিকেল। আসুন তাহলে জেনে নেই শবে মেরাজ ২০২৩ এর নামাজ কবে।

শবে মেরাজ ২০২৩ এর নামাজ কবে

১৮ ই ফেব্রুয়ারি দিবাগত রাত্রে পবিত্র শবে মেরাজের নামাজ। শবে মেরাজের নামাজ হলো নফল নামাজ। তাই দু রাকাত করে নফল নামাজ যত খুশি আদায় করা যেতে পারে। তবে দুই রাকাত করে সর্বমো নিম্ন ১২ রাকাত নামাজ পড়া উত্তম। অনেকেই এর চাইতে বেশি নফল নামাজ পড়ে থাকেন। এখানে একটি বিষয় জেনে রাখতে হবে যে সাধারনত এশার নামাজের পরে আমরা যে বেতের নামাজ আদায় করি সেটি শবে মেরাজের রাতে শবে মেরাজের নামাজের পরে আদায় করতে হবে। অর্থাৎ এশার নামাজের পর শবে মেরাজের নামাজ আদায় করতে পারবেন।

Rate this post
Mithu Khan

I am a blogger and educator with a passion for sharing knowledge and insights with others. I am currently studying for my honors degree in mathematics at Govt. Edward College, Pabna.

Leave a Comment

x