প্রথম বাংলাদেশি হিসেবে রেকর্ড গড়লেন তামিম

119

এবার ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের হয়ে নতুন মাইলফলক উন্মোচন করলেন বর্তমান অধিনায়ক তামিম ইকবাল। সবার আগে ৮ হাজার রানের মাইলফলকে প্রবেশ করলেন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৫৭তম রান নেওয়ার মাধ্যমে ক্যারিয়ারের ৮ হাজার রান পূরণ হয়েছে তামিমের। বাংলাদেশের আর কোনো ব্যাটারের ওয়ানডেতে সাত হাজার রানও নেই।

স্বাভাবিকভাবেই সবার আগে এই মাইলফলকে ঢুকলেন তামিম। এর আগে ৫ হাজার, ৬ হাজার ও ৭ হাজার রানেও বাংলাদেশের ব্যাটারদের মধ্যে সবার আগে নাম লিখিয়েছেন দেশসেরা এই ওপেনার। তবে মাইলফলকে প্রবেশ করার পর বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি তামিম। ইনিংসের ২৬তম ওভারে সিকান্দার রাজার বলে আউট হওয়ার আগে ৮৮ বল থেকে নয় চারের মারে ৬২ রান করেছেন টাইগার অধিনায়ক। যা তার ওয়ানডে ক্যারিয়ারের ৫৪তম হাফসেঞ্চুরি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩২ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ১৫৮ রান। লিটন দাস ৬৯ রান নিয়ে খেলছেন। তিন নম্বরে নেমেছেন প্রায় তিন বছর ওয়ানডে ম্যাচে সুযোগ পাওয়া এনামুল হক বিজয়।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে মাঠে টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচের মতো প্রথম ওয়ানডেতেও টস হেরেছে বাংলাদেশ। স্বাগতিক জিম্বাবুয়ের আমন্ত্রণে আগে ব্যাট করতে নেমেছে তামিমের দল। অনুজ সতীর্থ লিটনকে নিয়ে বাংলাদেশের ইনিংসের গোড়াপত্তন করেছেন তামিম।

Previous articleশুধু খেলাধুলা নয়, শেখ কামালের কারণে বাংলাদেশের সংগীতও আধুনিক রূপ লাভ করেছে: প্রধানমন্ত্রী
Next articleনোয়াখালীর সূবর্ণচরে কলেজ স্থাপনে জমি দিলেন রিকশাচালক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here