Beauty Tips

বিভিন্ন ধরনের হেয়ার অ্যাকসেসরিজ দিয়ে হোক চুলের সাজ

1 min read

বিভিন্ন ধরনের হেয়ার অ্যাকসেসরিজ দিয়ে হোক চুলের সাজ

আজকে আলোচনা করব বিভিন্ন ধরনের  হেয়ার অ্যাকসেসরিজ দিয়ে হোক চুলের সাজসম্পর্কে বিস্তারিত।  চুল  নিয়ে সবার মাঝে বিভিন্ন ধরনের  সমস্যা দেখা দেয়  চুলের এই সমস্যার কোন শেষ নেই। আমাদের দেশে মেয়ে বা ছেলে সবারই চুলের বিভিন্ন ধরনের সমস্যা দেখা দেয় এই সমস্যা গুলোর কোন শেষ নেই।  

আমাদের  দেশে আবহাওয়া দে চুলের যত্ন সঠিক  ভাবে  যত্ন নেওয়া সহজ ব্যাপার নয়।  আমাদের মধ্যে আমরা অনেকেই চুল বেঁধে রাখতে পছন্দ করি আবার অনেকগুলো কিন্তু ফুল ধরে রাখতে খুবই পছন্দ করেন।

আমাদের  মনে চুল রাখতে  চুল  যদি  খোলা সে ক্ষেত্রে রাস্তা চলাফেরা  বাহিরে  ধুলাবালু  ময়লা আবর্জনা চুলের লাগতে পারে। যার কারণে আমাদের চুলের জন্য খুবই ক্ষতিকারক যেমন চুলের খুশকি হয় চুলে প্রচুর পরিমাণে ময়লা থাকে চুল পড়া রোধ দিন দিন বেড়ে যায় চুল লালচে হয়ে যায় এই সমস্যাগুলো হলে চুলের যত্ন নেওয়া খুবই কঠিন হয়ে যায় তাই আমরা সবসময় চেষ্টা করব চুল বেঁধে চলার জন্য।

চুল ছেড়ে রাখা উচিত  না। চুল ছেড়ে না রেখে বরঞ্চ আমরা চুলের বিভিন্ন স্টাইল করে যদি বেঁধে চলতে পারে সে ক্ষেত্রে দেখতেও সুন্দর লাগে আমাদের চুল গুলো পরিষ্কার পরিচ্ছন্নতার থাকে রাত হলে আমাদের যত্ন করতে কোন অসুবিধা হয় না।

চলুন জেনে নেই  বিভিন্ন ধরনের হেয়ার অ্যাকসেসরিজ দিয়ে হোক চুলের সাজ! সম্পর্কে।

হেয়ার অ্যাকসেসরিজ দিয়ে চুলে মানিয়ে যাবে এমন সহজ কিছু হেয়ার স্টাইলঃ

উঁচু করে পনিটেল করে নিনঃ

সাধারণত জানিয়েছে অনেক লম্বা তারা চুল খুলে বা এলোমেলো ভাবে তারা বাহিরে বের হতে পারে না এটা যেমন ঝামেলা তেমনি বিরক্তিকর তাই যাদের লম্বা চুল রয়েছে তারা কখনো চুল খুলে চলাফেরা করার চেষ্টা করবেন না চুল বিভিন্ন স্টাইলে বেদে তারপর চলাফেরা করার চেষ্টা করুন।  চুল যাদের লম্বা বা মিডিয়াম, তারা খুব সহজেই সুন্দর একটি হেয়ার ব্যন্ড দিয়ে উঁচু করে পনিটেল করে নিতে পারেন। এতে চুলে বাইরের ধুলাবালি কম লাগবে, আর চুলের লেন্থও বোঝা যাবে, দেখতেও সুন্দর লাগবে।

এলোমেলো খোপায় হোক চুলের সাজঃ

আমাদের মাথার চুল যদি লম্বা হয় সে ক্ষেত্রে আমাদের খুব তাড়াহুড়ো করে এবং হঠাৎ করে যদি কোথাও যাওয়ার প্রয়োজন হয় তারা খুব ঝাল মলে খোঁপা করে যেতে পারে এ জন্য যাদের বড় চুল রয়েছে বা লম্বা চুল রয়েছে তাদের জন্য একটু সুবিধা এটাই্  লম্বা চুলের বিভিন্ন স্টাইল করে চুল বাধা যায় লম্বা হলেও খুব ঝটপট খুব সহজেই এলোমেলো পায়ে দিয়ে তারপর চুল বাধা যায়।

গ্লিটার পাঞ্চ ক্লিপ দিয়ে বাহারি চুলের সাজঃ

আমরা সবাই গ্লিটার পাঞ্চ ক্লিপ দিয়ে বাহারি চুলের সাজ কমবেশী সবাই পছন্দ করে থাকে। মার্কেটে বা বাজারে এরকম অনেক ধরনের বাহারে চুলের সাজ এর জন্য বিভিন্ন ধরনের ডিজাইনের  ব্যান্ড পাওয়া যায়। মার্কেটের সেই জিনিস গুলো দিয়ে আপনি আপনার চুলের বিভিন্ন ধরনের স্টাইল করতে পারবেন বাহারি ফুলের সাজ বেলাতে দিয়ে।

কারো কারো চুল ছোট থাকলে বা চুলে অনেকে খোপা করতে পারেন না তাদের জন্য এই বাহারি চুলের সাজ খুবই সহজ হবে চুলে খোপা করার জন্য। চুল গুলোকে পিছন দিকে টেনে হালকা পেচিয়ে নিয়ে একটু কালারফুল পাঞ্চ ক্লিপ দিয়ে সিকিউর করে নিতে পারেন।   বাহারি এই চুলের সাজ দেখতে খুবই সুন্দর এবং আপনার অনেকটা ঝামেলা মুক্ত হতে পারবেন।

 ব্রেইড হেয়ার স্টাইল ঝটপট একটু  চুলের সাজ জেনে নিনঃ

আমরা যারা বিভিন্ন কাজে ব্যস্ত থাকি যেমন চাকরি বাকরি করি অফিস-আদালতে চাকরি করে থাকি তাদের জন্য চুল নিয়ে অনেক সমস্যা হয় তারা এই  স্টাইল এই কিভাবে বাধতে পারলে চুল সামনের দিকে ঝুঁকে পড়বে না। চুলের অর্ধেক ভাগ বা উপরের চুল গুলো নিয়ে বেণি করে রাবার বেন দিয়ে বেঁধে রাখুন আর নিচের চুলগুলো ছেড়ে রাখুন এই রকম স্টাইল করে চুল বাঁধলে আপনার কোন কাজে অসুবিধা হবে না দেখতে অনেক সুন্দর লাগবে তাই এই স্টাইলে চুল বাঁধতে পারেন।

আমাদের সবার মাথায় আমরা বিভিন্ন ধরনের চুলের স্টাইল করে থাক রাখি আমাদের একের জন্য এক এক জনের এক এক রকমের একেক ধরনের কমপ্লেন আসে চুল লম্বা হোক বা ছোট হোক দিন শেষ চুল স্বাস্থ্যোজ্জ্বল সেটাই কিন্তু ভাবার বিষয় অনেকের চুল অনেক লম্বা কিন্তু পাতলা আবার অনেকের চুল অনেক ঘন কিন্তু মলিন বা ফ্যাকাশে আমরা যারা চুল ধরে রাখতে চাই কিন্তু চুলের যত্ন সঠিক মত নিতে পারি না

তাদের জন্য কিন্তু ছোট চুল রাখা খুবই ভাল তবে একান্ত যারা চুল বড় রাখতে চান পাশাপাশি চুলের পরিষ্কার নিয়ে চিন্তিত তাদের জন্য আমি বলব তারা ছোট চুল রাখার অভ্যাস করুন ছোট চুল রাখলে পরিষ্কার পরিচ্ছন্নতা করার জন্য এবং যত্ন নেওয়ার জন্য খুবই সহজ হয়ে যায় ছোট চুল সবার কাছে ভালো লাগে না তাই অনেকে বড় চুল রাখতে পছন্দ করেন কিন্তু বড় চুল রাখলে মেয়েদেরকে অনেক সুন্দর লাগে তাই চুল বড় রাখার ভালো।

Rate this post
Mithu Khan

I am a blogger and educator with a passion for sharing knowledge and insights with others. I am currently studying for my honors degree in mathematics at Govt. Edward College, Pabna.

Leave a Comment

x