Study Related

(SMS) এসএসসি-দাখিল ২০২৩ এর ফলাফল পুনঃনিরীক্ষণ বা বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম

1 min read

এসএসসি ২০২৩ এর ফলাফল পুনঃনিরীক্ষণ বা বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম সম্পর্কে এই পোস্টে আলোচনা করা হয়েছে।  2022 সালের এসএসসি অথবা দাখিল অথবা সমমান পরীক্ষার প্রকাশিত ফলাফলে যারা সফল হয়েছে তাদের প্রতি রইল অভিনন্দন। এছাড়া যারা সফল হতে পারেনি তাদের জন্য রইল অভিনন্দন একবার পারেনি তো কি হয়েছে পরেরবার চেষ্টা করলে হয়তো অনেক ভাল কিছু করতে পারবি। 

যাদের প্রত্যাশা অনুযায়ী ফলাফল হয়নি তারা চাইলেই বাংলাদেশ শিক্ষা বোর্ড কর্তৃক প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করতে পারবেন। এসএসসি পরীক্ষা ২০২৩ এর ফলাফল পুনঃনিরীক্ষণ করার জন্য নিচে বিস্তারিত নিয়ম তুলে ধরা হলো।

 

ফলাফল পুনঃনিরীক্ষণ বা বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম

ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদনের ক্ষেত্রে শুধুমাত্র টেলিটক সিম এর মাধ্যমে এসএমএস পাঠাতে হবে। এসএমএস পাঠানোর নিয়ম হচ্ছে প্রথমে আরএসসি লিখে একটি স্পেস দিতে হবে এরপর শিক্ষা বোর্ডের নামের প্রথম তিন অক্ষর তারপরে স্পেস দিয়ে রোল নম্বর লিখে এরপর আবার স্পেস দিয়ে বিষয় কোড লিখে সেন্ড করতে হবে 16222 নম্বরে।

উদাহরণ: RSC DHA 123456 101   মেসেজটি পাঠান 16222 নম্বরে।

মনে রাখবেন বোর্ড চ্যালেঞ্জ এর ক্ষেত্রে বোর্ড কর্তৃক প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে প্রতিটি পত্রের জন্য আলাদা আলাদা 125 টাকা হারে ফি প্রযোজ্য হবে।

বাংলাদেশ শিক্ষা বোর্ড কর্তৃক প্রকাশিত বিজ্ঞপ্তির অনুলিপি নিচে দেওয়া হল এখান থেকে বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম গুলো দেখে নিতে পারেন।

(SMS) এসএসসি-দাখিল ২০২২ এর ফলাফল পুনঃনিরীক্ষণ বা বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম
(SMS) এসএসসি-দাখিল ২০২৩ এর ফলাফল পুনঃনিরীক্ষণ বা বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম
আরেকটা বিষয় উল্লেখ করছি তাহলে একাধিক বিষয়ের জন্য বোর্ড চ্যালেঞ্জ করতে চাইলে একটি মেসেজের মাধ্যমে সেটা সম্ভব। একাধিক বিষয়ে বোর্ড চ্যালেঞ্জ করতে চাইলে সম্পূর্ণ মেসেজটি ফলো করে বিষয় কোড লেখার সময় পর্যায়ক্রমে কমা (,) দিয়ে প্রত্যেকটা বিষয় কোড লিখতে হবে।
ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদন করার পর পুনরায় যখন পুনর্নিরীক্ষণের আবেদনের ফলাফল প্রকাশ করা হবে তখন আপনার পুনঃনিরীক্ষণের ফলাফল জানতে পারবেন।   SSC board challenge result জানতে আমাদের সাথেই থাকুন।
Rate this post
Mithu Khan

I am a blogger and educator with a passion for sharing knowledge and insights with others. I am currently studying for my honors degree in mathematics at Govt. Edward College, Pabna.

Leave a Comment

x