Health

মোটা হওয়ার ১২ টি উপায় | মোটা হওয়ার ঔষধ | মোটা হওয়ার ব্যায়াম

1 min read
মোটা হওয়ার ১২ টি উপায় / মোটা হওয়ার ঔষধ / মোটা হওয়ার ব্যায়াম

মোটা হওয়ার ১২ টি উপায় / মোটা হওয়ার ঔষধ / মোটা হওয়ার ব্যায়াম

প্রিয় পাটক আজকের এই আলোচনা তে রয়েছে কিভাবে মোটা হওয়া যায়। আজকের আলোচনা করব মোটা হওয়া 12 টি উপায়ে মোটা হওয়ার ঔষধ মোটা হওয়ার ব্যায়াম ইত্যাদি সম্পর্কে বিস্তারিত আলোচনা করব সবাই দেখে নিন। বাংলাদেশের বিভিন্ন ধরনের লোক রয়েছে যারা অনেক মোটা হতে চান আবার অনেকেই শুকনো হতে চান। 

কেউ কেউ মোটা লোক পছন্দ করেন আবার কেউ কেউ শুকনা লোক পছন্দ করেন এই রকম বিভিন্ন কৌতূহলে রয়েছেন যারা তাদের জন্য আজকের এই আলোচনা মোটা হওয়ার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। আপনি যদি মোটা হতে চান তাহলে আমাদের সঙ্গে থাকুন। মোটা হওয়ার জন্য যে বিষয় গুলো রয়েছে সেগুলো জেনে নিন। এই সকল নিয়ম অনুযায়ী যদি আপনি কাজ করতে পারেন তাহলে আপনি খুব দ্রুত মোটা হতে পারবেন। তাই চলুন দেখে নেই কিভাবে মোটা হওয়ার  উপায়ে মোটা হওয়া যায়।

সূচিপত্রঃ

  •  কি খেলে মোটা হওয়া যায় জেনে নিন/ কিভাবে মোটা হওয়া যায় জেনে নিন
  •  কি ওষুধ খেলে মোটা হওয়া যায়/ মোটা হওয়ার ঔষধ
  •  কোন ফল খেলে মোটা হওয়া যায়/ ইসলামে মোটা হওয়া নিয়ে কি বলেছেন
  •  রোগা থেকে মোটা হওয়ার উপায় জেনে নিন/ 7 দিনে কিভাবে মোটা হওয়া যায় তা জেনে নিন
  •  মোটা হওয়ার খাবার রুটিন জেনে নিন/ কি খেলে স্বাস্থ্য বাড়ে জেনে নিন
  •  মিষ্টি খেলে কি মোটা হওয়া যায়/ কিভাবে মোটা হওয়া যায়
  •  কিভাবে মোটা হওয়া যায়/ মোটা হওয়ার ব্যায়াম জেনে নিন

 

 কি খেলে মোটা হওয়া যায় / কিভাবে মোটা হওয়া যায়ঃ

বাংলাদেশের বেশিরভাগ লোকই মোটা  মানুষ পছন্দ করে থাকেন তাই অনেকেই বিভিন্ন ভাবে মোটা হওয়ার তথ্য জানতে চান আজকে তাদের জন্য আলোচনা করব কিভাবে মোটা হওয়া যায়G

অনেকেই মোটা হওয়ার জন্য বিভিন্ন ধরনের তদন্ত মাধ্যমে জানতে চান কিভাবে মোটা হওয়া যায় মোটা হওয়ার জন্য পারফেক্ট কাজ হচ্ছে ঘরোয়া পদ্ধতিতে যে কাজগুলো আপনি করবেন মোটা হওয়ার জন্য সেটা কাজে দেবে।  কিন্তু আপনি যদি  মোটা  হওয়ার জন্য  ওষুধ খেয়ে থাকে তবে আপনি যে কদিন ওষুধ খেতে থাকবেন মোটা হওয়ার জন্য সেই কয়দিন  আপনার শরীর মোটা থাকবে।  কিন্তু আপনি যদি ওষুধ খাওয়া বন্ধ করে দেন তাহলে সেই চেহারা আগের মতই চলে আসবে। তাই আপনার মোটা হওয়ার জন্য ঘরোয়া পদ্ধতি জেনে রাখা ভালো। এবং ঘরোয়া পদ্ধতি গুলো স্মরণ করে আপনি যদি নিয়মিত মোটা হওয়ার জন্য কাজ করে থাকেন তাহলে আপনি অল্প দিনে মোটা হতে পারবেন।

তাই আমি বলবো মোটা হওয়ার জন্য কোন ঔষধ এর প্রয়োজন নেই। মোটা হওয়ার জন্য ঔষধ আপনাকে ক্ষণিকের জন্য মোটা হতে সাহায্য করবে কিন্তু ঘরোয়া পদ্ধতিতে যদি আপনি মোটা হওয়ার নিয়ম করতে পারেন তাহলে আপনি সারাজীবনের জন্য মোটা হতে পারবেন। ওষুধ খেয়ে যদি আপনি মোটা হতে চান তাহলে আপনার শরীরের বিভিন্ন ধরনের শারীরিক সমস্যা এবং মারাত্মক ক্ষতি হতে পারে তাই আপনাকে অবশ্যই ঘরোয়া পদ্ধতিতে মোটা হওয়ার চিন্তা ভাবনা করতে হবে। মোটা হওয়া আপনি যদি ঔষধ খেয়ে থাকেন তাহলে আপনার কিডনিতে সমস্যা দেখা দেবে।

এখানে স্থায়ীভাবে মোটা হওয়ার যে সকল পদ্ধতি বা স্থায়ীভাবে মোটা হওয়ার ঔষধ উল্লেখ্য হবে সেগুলো মোটেও আপনার স্বাস্থ্যের জন্য ক্ষতিকর হবে না। তাই এই নিয়মগুলো আপনি অনুসরণ করে নিয়মিত মোটা হওয়ার জন্য কাজ করতে পারেন।

চলুন তাহলে দেখে নেই কিভাবে মোটা হওয়া যায় কি খেলে মোটা হওয়া যায় ইত্যাদি সম্পর্কে বিস্তারিত আলোচনা করব মনোযোগ দিয়ে পড়েন ইন।

ইসলামে মোটা হওয়ার উপায় / কোন ফল খেলে মানুষ মোটা হয়

এখানে আলোচনা করবো কোন ফল খেলে মানুষ অল্প দিনে মোটা হতে পারে এবং ইসলামে মোটা হওয়ার উপায় কি এরকম বিভিন্ন ধরনের প্রশ্ন আপনাদের সঙ্গে আলোচনা করব মনোযোগ দিয়ে আমাদের এই পোষ্টটি পড়ে নিন। ইসলামে মোটা হওয়ার উপায় কি, কোন ফল খেলে মোটা হওয়া যায়, কিভাবে মোটা হওয়া যায় বিস্তারিত আলোচনা করব।

মোটা হওয়ার উপায় সম্পর্কে কিছু হাদিস রয়েছে কোন ফল খেলে মানুষ অল্প সময়ে মোটা হতে পারে। হাদিসে উল্লেখ করা হয়েছে যে মোটা হওয়ার জন্য আপনি খেজুরের সাথে শসা খেলে মোটা হতে পারবেন। নিচে উল্লেখ্য ভাবে বোঝানো হয়েছে ইসলামে মোটা হওয়ার উপায় বা কোন ফল খেলে মোটা হওয়া যায় সম্পৃক্ত বিস্তারিত আলোচনা করবো দেখে নিন।

‘আয়িশাহ (রাঃ) বর্ণনা করেছেন তিনি বলেন, আমার মায়ের ইচ্ছা ছিল যে আমাকে স্বাস্থ্যবতী বানিয়ে রাসূলুল্লাহ(সাঃ)-এর নিকট পাঠাবেন। তার জন্য তিনি অনেক চেষ্টা করেন, কিন্তু কোন চেষ্টাই ফলপ্রসূ হয়নি। অবশেষে তিনি আমাকে পাকা খেজুরের সাথে শসা বা খিরা খাওয়াতে থাকলে আমি তাতে সুস্বাস্থ্যের অধিকারী হই। (সুনানে আবু দাউদ, হাদিস নং ৩৯০৩ হাদিসের মান: সহিহ)

আয়িশাহ (রাঃ) বর্ণনা করেছেন আমার মা আমাকে রাসূলুল্লাহ(সাঃ) এর সংসারে পাঠাতে চাচ্ছিলেন তাই আমার দৈহিক পরিপুষ্টির জন্য চিকিৎসা করাতেন। কিন্তু কোন চিকিৎসা আমার কোন উপকারে আসলো না। অবশেষে আমি তাজা খেজুরের সাথে শসা মিশিয়ে খেলাম এবং উত্তমরুপে দৈহিক পরিপুস্টি লাভ করলাম। (আবু দাউদ,হাদিস নংঃ৩৩২৪)

 

উপরে উল্লেখিত বিষয়গুলো তে আমরা ইতিমধ্যে জানতে পেরেছি দুইটি  ফল খাওয়ার ফলে আপনি মোটা হতে পারবেন খেজুর শশা  এগুলো যদি খেতে পারেন তাহলে আপনি অল্প দিনে মোটা হতে পারবেন। আপনার ঔষধের কোন প্রয়োজন নেই।

কি ঔষধ খেলে মোটা হওয়া যায় /   স্থায়ীভাবে মোটা হওয়ার ঔষধ

মোটা হওয়ার ঔষধ সম্পর্কে জেনে নিন কি ঔষধ খেলে মোটা হওয়া যায় তা জেনে নিন বিস্তারিত আলোচনা করব ওষুধ খেলে মোটা হওয়া যায়। ওষুধ খাওয়ার ফলে আপনি মোটা হবেন কিন্তু আপনার শরীরে বিভিন্ন ধরনের সমস্যা দেখা দিতে পারে তাই আপনাকে অবশ্যই মোটা হওয়ার জন্য ঔষধ এর চিন্তা মাথা থেকে ঝেড়ে ফেলতে হবে। আপনি কখনো চেষ্টা করবেন না ঔষধ খেয়ে মোটা হতে ঘরোয়া পদ্ধতিতে আপনি মোটা হতে পারেন। ঘরোয়া পদ্ধতিতে যদি আপনি মোটা হতে চান তাহলে আপনার শরীরের কোনো অসুখ বা ক্ষতি হবে না।

মোটা হওয়ার জন্য আপনাকে প্রতিনিয়ত স্বাস্থ্যকর খাবার খেতে হবে।

আবার অনেকেই আছেন মোটা হওয়ার জন্য ঔষধ সম্পর্কে জানতে চান তাদের উদ্দেশ্যে আলোচনা করব মোটা হওয়ার ঔষধ সম্পর্কে। নিচে উল্লেখযোগ্য কিছু নিয়ম রয়েছে ঔষধ খেয়ে মোটা হওয়ার। কিভাবে মোটা হওয়া যায় কি খেলে মোটা হওয়া যায় ইত্যাদি সম্পর্কে বিস্তারিত আলোচনা করব মনোযোগ দিয়ে সবাই পড়ে নিন।

DECDAN:   অনেক শুকনা লোক মোটা হওয়ার জন্য বিভিন্ন ধরনের ঔষধ খেয়ে থাকেন। মোটা হওয়ার জন্য আপনি যে ওষুধগুলো খেয়ে থাকেন সেই ওষুধগুলো আপনার শরীরকে প্রচন্ড ক্ষতি করে দেয়। আপনি যদি ঔষধ গুলো দীর্ঘদিন ধরে খেতে থাকেন তাহলে আপনার শরীরে বিভিন্ন ধরনের সমস্যা দেখা দিতে পারে। যেমন হাত পায়ে ব্যথা করা, পেট খারাপ করা, দৃষ্টি ইত্যাদি এসব সমস্যা দেখা দিতে পারে তাই আপনাকে অবশ্যই মোটা হওয়ার জন্য ঘরোয়া পদ্ধতি জেনে নিতে হবে।মোটা হওয়ার জন্য ঔষধ কে এড়িয়ে চলুন।

DEXONA: এই ঔষধটি হলো এলার্জি হাঁপানি ক্যান্সার রোগে ব্যবহৃত করা হয়। মোটা হওয়ার জন্য অনেকে এই ওষুধগুলো ব্যবহার করে থাকেন যার ফলে আপনার শরীরে বিভিন্ন ধরনের সমস্যা হতে পারে। তবে আপনি যদি দীর্ঘ  দিন  এই  ঔষধ  গুলো  খেয়ে  থাকেন  তাহলে  আপনার   কিডনির  সমস্যা হবে , লিভারের সমস্যা হবে,  শরীর দুর্বল অনুভব করবে, এবং চিন্তা হবে ইত্যাদি।

CIPLACTIN: ঔষধ বিভিন্ন ধরনের এলার্জি রোগের সমস্যা দূর করতে সাহায্য করে।ডাক্তারের পরামর্শ ছাড়া আপনি যদি এই ওষুধগুলো দীর্ঘদিন খেয়ে থাকেন এর ফলে আপনার শরীরের ব্লাড প্রেসার কমে যেতে পারে। তাই এই ঔষধ খেতে হলে অবশ্যই আপনাকে ডাক্তারের পরামর্শ নিয়ে তারপর খেতে হবে।

PRACTIN: আপনার যদি বেশি প্রয়োজন হয় মোটা হওয়ার জন্য আপনি এ ওষুধটা খেতে পারেন। আর যদি একটু ধৈর্য ধরে ঘরোয়া পদ্ধতিতে আপনি মোটা হতে চান তাহলে আপনার জন্য খুবই ভালো। কারণ এই ঔষধগুলো আপনার শরীরের বিভিন্ন ধরনের সমস্যা দেখা দিবে নিশ্চিত। তবে আপনি যদি স্থায়ীভাবে মোটা হতে চান তাহলে অবশ্যই আপনাকে ডাক্তারের পরামর্শ নিয়ে তারপর মোটা হতে পারবেন এই ঔষধটি খাওয়ার ফলে।মোটা হওয়ার জন্য আপনি যদি এই ঔষধটি খেয়ে থাকেন তাহলে আপনার শরীরের যে সমস্যাগুলো দেখা দেবে সেগুলো হচ্ছে হাত পা জ্বালাপোড়া করা হাত পা ঝিমঝিম করা মাথা ঘোরানো বমি হওয়া ইত্যাদি এসব হয়ে থাকে তাই এই ঔষধটি না খাওয়াই ভালো।

BETNESOL এই ঔষধ আপনার চোখের এলার্জি দূর হতে সাহায্য করে। কিন্তু অনেকে আছেন এই ঔষধটি মোটা হওয়ার জন্য ব্যবহার করে থাকেন। এই ঔষধটি যদি দীর্ঘদিন ব্যবহার করতে চান তাহলে আপনার মুখে ব্রণ মেছতা চুলকানি ইত্যাদি এসব দেখা দিতে পারে।

রোগা থেকে মোটা হওয়ার উপায় / / সাত  মোটা হওয়ার উপায় জেনে নিন

আপনি যদি ৭ দিনে মোটা হতে চান বা খুব দ্রুত মোটা হতে চান আপনি এই ওষুধগুলো খেতে পারেন কিন্তু এই ওষুধগুলো খাওয়ার ফলে আপনার শরীরে মারাত্মক ক্ষতি হওয়ার আশঙ্কা রয়েছে। তাই মোটা হওয়া এসব ক্ষতিকর ঔষধ না খাওয়াই ভালো। যারা শীর্ণ স্বাস্থ্যের অধিকারী তাদের মনের মত এরকম প্রশ্ন জাগে রোগা থেকে মোটা হওয়ার উপায় সম্পর্কে। রোগা থেকে মোটা উপায় ৭ দিনে কিভাবে মোটা হওয়া যায় এরকম প্রশ্ন বিভিন্ন জনের মনে থাকে। তাহলে জেনে নিন ৭ দিনে মোটা হওয়ার উপায় দ্রুত মোটা হওয়ার উপায় ইত্যাদি সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

৭ দিনে মোটা হওয়ার উপায় ,দ্রুত মোটা হওয়ার উপায় ,এসব থেকে আপনি দূরে থাকেন আপনি মোটা হওয়ার জন্য ধীরে ধীরে ঘরোয়া পদ্ধতি অবলম্বন করে আপনি মোটা হতে পারবেন অতএব আপনার অহেতুক চিন্তাভাবনা না করে ভালো কিছু চিন্তা করে তারপরে সিদ্ধান্ত নেওয়া ভালো। মোটা হওয়ার জন্য আপনি শারীরিক ব্যায়াম করতে পারেন যার ফলে আপনার শরীর থাকবে সুস্থ এবং আপনি রোগা থেকে মোটা হতে পারবেন। মোটা থেকে রোগা হওয়ার জন্য আপনি প্রেম করতে পারেন।

কি খেলে স্বাস্থ্য বাড়ে/ মোটা হওয়ার খাবার রুটিন

এখানে আলোচনা করব মোটা হওয়ার খাবার রুটিন ও কি খেলে স্বাস্থ্য বাড়বে বিস্তারিত আলোচনা আপনাদের সঙ্গে শেয়ার করব।নিচে উল্লেখিত বিষয়গুলো তে আপনি জানতে পারবেন কি খেলে স্বাস্থ্য বাড়ে এবং মোটা হওয়ার খাবার রুটিন।

আমাদের মধ্যে অনেকেই আছেন যারা মোটা হওয়ার জন্য খুবই খুবই কৌতুহলী হয়ে থাকেন আজকের আলোচনা তাদেরই জন্য আপনারা সকলেই ঘরোয়া পদ্ধতি ভাবে মোটা হওয়ার চেষ্টা করুন বরঞ্চ আপনি দীর্ঘদিন ধরে এবং সারা জীবনের জন্য মোটা হতে পারবেন যদি ঘরোয়া পদ্ধতিতে আপনি মোটা হওয়ার চেষ্টা করেন। অতএব আপনি মোটা হওয়ার জন্য যে ওষুধগুলো রয়েছে সেই ওষুধগুলো যদি খেয়ে থাকেন তাহলে মোটা হওয়া থেকে আপনি আরও দূরে চলে যাবেন এবং আপনার শরীরের বিভিন্ন ধরনের সমস্যা দেখা দিতে পারে যার ফলে মারাত্মক ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে তাই আপনাকে অবশ্যই এসব ওষুধ থেকে দূরে থাকতে হবে।

 মোটা হওয়ার খাবার রুটিন ও কি খেলে স্বাস্থ্য বাড়ে সেই বিষয়গুলো আলোচনা করব জেনে নিন|

ড্রাই ফুডসঃমোটা হওয়ার জন্য আপনি ড্রাই ফ্রুটস খাবারগুলো খেতে পারেন এই খাবার গুলোতে ক্যালসিয়াম যুক্ত তো খাবার আপনি যদি এই খাবারগুলো নিয়মমতো খেতে পারেন তাহলে আপনার শরীর দ্রুত মোটা হতে সাহায্য করবে খেজুর কিসমিস কাজু বাদাম ইত্যাদি এই খাবারগুলো  আপনার শরীরের ওজন বৃদ্ধি করতে সাহায্য করবেG

ডিমঃ ডিমে রয়েছে প্রচুর পরিমাণে   ক্যালরির  যার ফলে আপনার শরীরের ওজন বাড়াতে সাহায্য করবেন আপনি যদি নিয়মিত ডিম খেতে পারেন আপনার শরীরের ওজন বৃদ্ধি করবে এবং আপনি ধীরে ধীরে মোটা হতে পারবেন।আপনি যদি প্রতিদিন দুই থেকে তিনটি ডিম খেতে পারেন আপনার শরীর খুব দ্রুত মোটা হতে সাহায্য করবে।

 বাটারঃ বাটারে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে যা আপনার শরীরের স্বাস্থ্য বাড়াতে সাহায্য করবে এবং আপনি অল্প দিনে মোটা হতে পারবেন ।এক চা চামচ বাটার নিয়ে এর সঙ্গে 1 চা-চামচ চিনি মিশিয়ে রাতের খাবারের আগে খেয়ে নিন। যার ফলে আপনি অল্প দিনে মোটা হতে পারবেন

 আলুঃ আলু সকলেরই পছন্দের একটি খাবার আমাদের রান্নাঘরে সবসময়ের জন্য আলো থাকে কিন্তু আমরা অনেকেই হয়তো জানি না যে আলু খেলে আপনি মোটা হতে পারবেন রান্না করা এই আলু আপনার শরীরের বাড়তি ওজন বাড়াতে সাহায্য করবে এবং আপনি অল্প দিনে মোটা হতে পারবেন নিয়মিত কিছুদিন আপনি বেশী করে আলু খাওয়ার চেষ্টা করুন যার ফলে আপনি মোটা হয়ে যাবেন।

উল্লেখিত বিষয়গুলো আপনি যদি রেগুলার নিয়ম করে খেতে পারেন তাহলে আপনি মোটা হতে পারবেন ।তাহলে জানতে পারলেন কি খেলে স্বাস্থ্য বাড়ে এবং মোটা হওয়ার খাবার রুটিন।

 মিষ্টি খেলে কি মোটা হওয়া যায় / কিভাবে মোটা হওয়া যায়

আমাদের মনে অনেক ধরনের প্রশ্ন রয়েছে যে আমরা কিভাবে মোটা হতে পারব মিষ্টি খেলে কি মোটা হওয়া যায় । এরকম বিভিন্ন ধরনের প্রশ্ন থেকে যায় । তাই আজকে তাদের জন্য আলোচনা করবো মিষ্টি খেলে কি মোটা হওয়া যায় এবং কিভাবে মোটা হওয়া যায় বিস্তারিত জেনে নিন।

ইতিমধ্যে আমরা জানতে পেরেছি যে কিভাবে মোটা হওয়া যায় কি খেলে মোটা হওয়া যায় ইত্যাদি সম্পর্কে এখন আলোচনা করবো মিষ্টি খেলে কি মোটা হওয়া যায়। মিষ্টিতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন তাই মোটা হওয়ার জন্য আপনি প্রচুর পরিমাণে মিষ্টি খেতে পারেন যা আপনার ওজন বাড়াতে সাহায্য করবে।  তবে এখানে একটি জিনিস মনে রাখতে হবে সেটা হচ্ছে যে কোন খাবার অতিরিক্ত খেতে যাবেন না যার ফলে আপনার মারাত্মক ক্ষতি হতে পারে ।সব সময় চেষ্টা করবেন পরিমাণমতো খাবার খাওয়ার।

 মোটা হওয়ার ব্যায়াম /  কিভাবে মোটা হওয়া যায়

উপরে উল্লেখিত বিষয়গুলো আলোচনা করা হয়েছে কিভাবে মোটা হওয়া যায়, কি খেলে মোটা হওয়া যায়, কোন ওষুধ খেলে মোটা হওয়া যায় ইত্যাদি সম্পর্কে এখন আলোচনা করব মোটা হওয়ার জন্য কিছু ব্যায়াম এর সম্পর্কে।

মোটা হওয়ার জন্য ব্যায়াম   আপনি যদি মোটা হতে চান তাহলে আপনাকে অবশ্যই  জিমে যেতে হবে।  কারণ  আপনি যদি জিমে  গিয়ে ব্যায়াম করতে পারেন তাহলে আপনার শরীরের জন্য খুবই ভালো। কারণ  সাধারণ যেই এলোমেলো ব্যায়াম গুলো রয়েছে সেই  ব্যায়াম  গুলো আপনার শরীরের জন্য কোন কাজে আসবে না।তাই শরীরের স্বাস্থ্য বাড়ানোর জন্য আপনাকে জিমে যেতে হবে।

আজকে আলোচনা করেছি কিভাবে মোটা হওয়া যায় কি খেলে মোটা হওয়া যায় কি ওষুধ খেলে মোটা হওয়া যায় রোগা থেকে মোটা হওয়ার উপায় 7 দিনে মোটা হওয়ার উপায় কোন ফল খেলে মোটা হওয়া যায় ইসলামে মোটা হওয়ার উপায় ইত্যাদি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে আমাদের এই পোস্টে আপনারা সকলেই খুব অল্প সময়ে বুঝে নিতে পারবেন কিভাবে মোটা হওয়া যায়।

5/5 - (1 vote)
Mithu Khan

I am a blogger and educator with a passion for sharing knowledge and insights with others. I am currently studying for my honors degree in mathematics at Govt. Edward College, Pabna.

Leave a Comment

x