১৪ বার ব্যর্থ হয়ে অবশেষে আমাজনে চাকরি পেলেন জাবিছাত্র ফারুক!

পেয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ইনফরমেশন টেকনোলজি ইনস্টিটিউটের (আইআইটি) ২০১০-১১ শিক্ষাবর্ষের (৪০তম ব্যাচের) শিক্ষার্থী ফারুক হোসেন মিলন। তিনি অ্যামাজনের কানাডার ভ্যানকুভার অফিসে অ্যামাজন ওয়েব সার্ভিস টিমে কাজ করবেন।
ই-মেইলের মাধ্যমে তাঁকে বিষয়টি নিশ্চিত করেছে অ্যামাজন কর্তৃপক্ষ। আগামী বছরের নভেম্বরে তাঁর যোগ দেওয়ার কথা রয়েছে.

এ বিষয়ে ফারুক হাসান বলেন, ‘অ্যামাজনের মতো প্রতিষ্ঠানে চাকরি পাওয়ার অনুভূতি সত্যিই অসাধারণ। ফেসবুক, অ্যামাজন, গুগলের মতো প্রতিষ্ঠানে চাকরি পাওয়ার অনুভূতি আসলে যে পায় সে-ই বোঝে। আমি ১৪ বার ব্যর্থ হয়ে ১৫তম বার সফল হয়েছি।

এত দিনের স্বপ্ন পূরণ হলো, এটা চিন্তা করতেই ভালো লাগছে। প্রথমে একটা অনলাইন মূল্যায়ন হয়। যেখানে আমাকে তিনটি প্রবলেম সমাধানের জন্য ৯০ মিনিট সময় দেওয়া হয়। আমার সব মিলে ৩৫ মিনিট সময় লাগে। তারপর আমাকে অনসাইট রাউন্ডের জন্য সিলেক্ট করে। নভেম্বরের মাঝামাঝিতে আমি অনসাইট দিই। আমার মোট চারটা অনসাইট রাউন্ড অতিক্রম করতে হয়। ফাইনাল সাক্ষাৎকার শেষে আমাকে অ্যামাজন কর্তৃপক্ষ নির্বাচিত করেছে।’

ফারুক হোসেন বলেন, ‘গুগল-অ্যামাজনের মতো এমন প্রতিষ্ঠানে আমি ১৪ বার ব্যর্থ হয়ে ১৫তম বার সফল হয়েছি। চেষ্টা করলে সাফল্য একদিন ধরা দেবেই। শুধু একাগ্রতা আর পরিশ্রম করে যেতে হবে। পরিশ্রম আর চেষ্টা করে গেলে তা কখনো বৃথা যায় না।’

প্রসঙ্গত, এর আগে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চাকরি পেয়েছিলেন একই ইনস্টিটিউটের ২০১২-১৩ শিক্ষাবর্ষের (৪২তম ব্যাচ) শিক্ষার্থী আসিফ জুলফিকার। আসিফ জুলফিকার ফেসবুকের লন্ডন অফিসে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে যোগ দেবেন। গত ২৫ নভেম্বর ফেসবুক কর্তৃপক্ষ তাঁকে যোগদানের চিঠি পাঠিয়েছে। তিনি ২০২২ সালের মার্চে যোগদান করবেন।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x