Beauty Tips

অয়েলি স্কিনের জন্য ফেসওয়াশ

0 min read

অয়েলি স্কিনের জন্য ফেসওয়াশ

অয়েলি স্কিন মানে বিরক্ত কর,মুখ ধোয়ার পরে ঝকঝকে পরিষ্কার ত্বক দেখতে কার না ভালো লাগে।মনে হয় এবার থেকে আর বৃষ্টি হবে হয়তো তেলতেলে হয়ে যাবে না  ত্বক। হয়তো এবার আর ব্রণ বেরোবে না। বদলে মিলবে পরিষ্কার স্বাস্থ্যোজ্জ্বল ত্বক।উজ্জলতায় ভরপুর তেলমুক্ত ত্বক। তেলমুক্ত  ত্বক।  কিন্তু মিনিট পাচেক যেতে না যেতেই সব আশায় থাকি সাই। আর তার মাঝেই মুখ বাড়ায় একটা দুটো করে ব্রণ।এই যদি আপনার জীবনের গল্প হয়। তা হলে জেনে রাখুন…

আমরাও এ গল্পের সঙ্গে যথেষ্টই পরিচিত।তবে ভাগ্যকে ধন্যবাদ এই কারণে যে। আমরা বেশ কিছু বাছাই করা ফেসওয়াশ পেয়েছি যা বিশেষভাবে তৈলাক্ত ত্বকের জন্যই তৈরি, আর এ সব ফেসওয়াশ দিয়ে মুখ ধুলে ব্রণ বেরোবে না।ত্বকও ঝকঝকে দেখাবে। জেনে নিন আপনার তেলতেলে ব্রণ ওঠা ত্বকের যত্ন নিতে সেরা পাঁচটি ফেসওয়াশের হদিশ।যে ফেসওয়াশ গুলো আপনার ত্বককে মসৃণ এবং সুন্দর রাখতে কার্যকারী ভূমিকা পালন করবে। আসুন তাহলে সেই বিষয়গুলো কি কি আমরা জেনে নেই।

  • ১ সিম্পল ডেইলি স্কিন ডিটক্স পিউরিফাইং ফেসিয়াল ওয়াজ
  • ২  আল্ট্রা ফেসওয়াশ ইন অয়েল ক্লিয়ার ব্লগ
  • ৩  ডারমা লজিকা ব্রেকআউট ক্লিয়ারিং
  • ৪ ল্যাকমে গ্লাস এন্ড গ্লো টিউন ক্রাশ জেল ফেসওয়াস
  • ৫  পন্ডস সিম্পল ক্লিয়ার ফেসওয়াশ

বন্ধ রোমকূপ আর তেলতেলে ত্বক কে বিদায় জানান সিম্পল ডেইলি স্ক্রীন ডিটক্স পিউরিফাইং ফেসিয়াল। আপনার ত্বককে কোমল হবে কাজ করে গভীর থেকে তেল ময়না আর মেকাপের অবশেষে পরিষ্কার করে করে  ডিটক্স করে। অ্যালকোহল বেস্ট ফেসওয়াশ ব্যবহার করে করে ত্বক ক্ষতিগ্রস্ত তাহলে নিশ্চিত থাকুন এই ফেসওয়াস টি আপনার মুখের সমস্ত জেলার ব্রণের সমস্যা দেখভাল করবে। আর গুণের সমৃদ্ধ এই পেস্টটি ব্যবহার করলে আপনি জানতে পারবেন আসলে এটি কোন কোন উপাদান দিয়ে তৈরি। আর চোখে পড়ার মতো ঝকঝকে পরিষ্কার রাখার জন্য আমরা এই ফেসওয়াশ এর কাছে চির কৃতজ্ঞ থাকব। আশা করি আপনারা আমার কথা বুঝতে পেরেছেন তাই আমরা সবাই এই ফেসওয়াস টি ব্যবহার করার চেষ্টা করব।

পিয়াস আল্ট্রা মাইল্ড ফেসওয়াশ ইন অয়েল ফেয়ার গ্লো অয়েলি স্কিনের জন্য ফেসওয়াশ

লেবু ফুলের নির্যাস সমৃদ্ধ এই ফেসওয়াশ দিয়ে গরমের দিনে আপনাকে এক দারুণ চমক এনে দিতে পারে। তাই অবশ্যই দেখুন আপনার শপিং লিস্টে কোমরের ফেসওয়াশ। প্রার্থীর এজেন্ট হিসেবে কাজ করে বন্ধ রোমকূপ খুলে দেয় এবং ত্বককে বাড়তি তেল দূর করে পাশাপাশি এই ফেসওয়াশ এর ব্যবহারে ত্বক নরম ও কোমল আর কি চাই। আমরা সবাইতো চাই নিজের  তত্বক সবসময়ই অয়েলি মুক্ত চকচকে থাকুক যাতে সবার নজরে পড়ে।

অয়েলি  স্কিনের জন্য ফেসওয়াশ ভিন্ন

গভীর থেকে পরিষ্কার করতে হলে ডার্মালজিস্ট ব্রেকআউট ক্লিয়ারিং হোমিং ফেসওয়াশ এর চেয়ে ভালো আর কিছু হতে পারে না ।ফেনাযুক্ত এই ফেসওয়াশ দিয়ে ত্বকের মৃতকোষ নোংরা আরপিএল সরিয়ে রোমকূপ পরিষ্কার রাখে ও ব্রণ হতে দেয় না আমরা চাই আমাদের মুখ সবসময় সুন্দর থাকুক ব্রণ মুক্ত থাকুন। তাই এই ফেসওয়াশের সালিসাইলিক এসিড রয়েছে যা ত্বককে জীবাণুমুক্ত রাখি ল্যাভেন্ডার ক্যামেলিয়া সিনেন্সিস এর মত আটকে রাখে। ত্বকের প্রদাহ কমায় শুধু তাই নয় এতে রয়েছে কমলালেবুর খোসার মির্জা আপনার ত্বক চনমনে তরতাজা রাখা সাহায্য করে। আমরা সবাই জানি কমলা লেবুর রস মুখে দিলে মুখ হলদে হলদে হয়ে যায় ।যার ফলে বিভিন্ন ধরনের জীবাণু থেকে রক্ষা পায় এবং তেলতেলে ভাবটা উড়ে যায়।

 অয়েলি স্কিনের জন্য ফেসওয়াশ এর বিভিন্ন রূপ

তেলতেলে ব্রণভরা ত্বকের জন্য জেল বেস্ট ক্লেনজার সবচেয়ে ভালো প্রমাণ। চাইলে ব্যবহার করে দেখুন ল্যাকমে ব্ল্যাক এন্ড ব্লগ কিউ প্লাস জেল ফেসওয়াস। কিউই ফলের নির্যাস এর যুক্তি আপনার মুখ থেকে সমস্ত দেশের তুলে দেবে আর  হলে মিষ্টি তরতাজা সুগন্ধ আপনার সঙ্গী হয়ে থাকবে দিন ভরা।

অয়েলি স্কিনের জন্য ফেসওয়াশ পন্স

আপনার মুখে ব্রণ সমস্যায় থাক পন্ডস পিম্পল ক্লিয়ার ফেসওয়াশ ব্যবহার করে ব্রণ কমাতে বাধ্য করে দারুণ কার্যকর। এই পেজ টি তে রয়েছে অ্যাক্টিভ ফর্মুলা যা আপনার ত্বককে পরিষ্কার আর ব্রণমুক্ত আর তাও মাত্র তিন দিনের মধ্যে। হাজার চেষ্টা করেও যে ব্রণ তিন সপ্তাহের আগে যায়না। তার যদি এত সহজে আরে এত তাড়াতাড়ি চলে যায় তার চেয়ে ভালো আর কিছু হতে পারে কি। সত্যি বলতে কিছুই হতে পারে না সত্যিই তাও বিশ্বাস করা যেতে পারে না যে মাত্র 3 দিনে মুখের সব বরুন চলে যায় এই পন্স ফেসওয়াশ ব্যবহার করে। তাই আমরা যদি এই পেস্টটি ব্যবহার করার চেষ্টা করি তাহলে আমাদের মুখে ব্রণ বা তেলতেলে ভাব দুটোই থাকবে না ।

ছেলেদের  অয়েলি স্কিনের জন্য ফেসওয়াশ

বর্তমান আবহাওয়া গরমের কারণে তৈলাক্ত ত্বকে নানা ধরনের সমস্যা সৃষ্টি হয়। গরমে তৈলাক্ত ত্বকে মলিন হয়ে পড়ে। তৈলাক্ত ত্বকের উজ্জ্বলতা বাড়াতে অনেকে অনেক ধরনের জিনিস জোগাড় করে পেট বানিয়ে মুখে লাগায় ।যাতে তাদের উজ্জ্বল এবং মসৃণ দেখায় অনেকের নজর কাড়ে। ছেলেদের ত্বক উজ্জ্বলতা বাড়াতে নিজের জিনিস গুলো যোগার করে প্যাক বানিয়ে নিয়ে ঘরোয়াভাবে ব্যবহার করতে পারেন।

  • ১ * 2 টেবিল চামচ লেবুর রস
  • ২ * এক টেবিল চামচ গ্লিসারিন
  • ৩ * 3 টেবিল চামচ গোলাপ জল

এবার এই উপাদানগুলো একটি পরিষ্কার পাত্রে নিয়ে ।একসাথে মিশিয়ে নিন এটা বেশ ঘন একটা প্যাক তৈরি হবে। ব্যাস তৈরি হয়ে গেল আপনার ত্বকের রঙ উজ্জ্বল করার একটি অন্যান্য ঘরোয়া প্যাক। এই প্যাকেজটি মুখে ভালভাবে লাগিয়ে 20 মিনিট পর কুসুম গরম পানি দিয়ে প্যাকটি আপনার ত্বকের ধুয়ে ফেলুন। এভাবে সপ্তাহে 4 সপ্তাহ ব্যবহার করুন এভাবে আপনি আপনার তৈলাক্ত ত্বকের উজ্জ্বলতা ফিরে পাবেন। ফেসপ্যাক ব্যবহার করতে পারেন এটি মুগ্ধতা ব্যবহার হয়ে আসছে অতিরিক্ত তৈলাক্ত ও অবাঞ্ছিত দাগ করে ।যার ফলে আপনার ত্বক থাকবে অতি উজ্জ্বল এবং তৈলাক্ত মুক্ত।

মুখের তৈলাক্ত দূর করার ফেসওয়াশ

বেসন হলো প্রাকৃতিক ফেসওয়াশ মুখের তেলতেলে ভাব দূর করতে। চটজলদি উজ্জ্বলতা বাড়ায় সেইসঙ্গে ত্বকের দাগও দূর করে। দুই চামচ বেসন 1 চা চামচ দুধ একসঙ্গে ভালো করে বুলিয়ে নিন ।এবার পেষ্ট মুখে লাগান তারপর আপনারা নিজে নিজের প্রমাণ পেয়ে যাবেন এবং আপনারা দেখবেন এই ঘরোয়া পদ্ধতিতে আপনাদের মুখের তৈলাক্ত ভাব দূর হয়ে গেছে ।

তৈলাক্ত দূর করার জন্য হিমালয়া নিম ফেসওয়াশ এর ভূমিকা

আমরা অনেকেই হিমালয়া নিম ফেসওয়াশ ব্যবহার করে থাকি এবং অনেকে ভালো ফলাফল পেয়ে থাকি ।আবার অনেকেই তার বিপরীত। সবার মুখে কিছু ম্যাচ খায় না আর তাই আমরা যারা ভাল ফলাফল পেয়েছি তার তো অবশ্যই সুনাম করব। হিমালয়া নিম ফেসওয়াশ টা ব্যবহার করে দেখতে পারেন এমনকি আমি নিজেও ব্যবহার করে দেখেছি যে এর ফলাফল ভালো । সো ইউ ক্যান রাইট।

অয়েলি স্কিনের জন্য ফেসওয়াশ একেকজনের কাছে একেক ধরনের ফেসওয়াশ মুখের মধ্যে ম্যাচ খায়। তবে আমরা কয়েকটি ফেসওয়াশের নাম উল্লেখ করেছি যে সবকয়টি অয়েলি স্কিনের জন্য ভালো। এই ফেসওয়াশ গুলো তৈলাক্ত দূর করে এবং কোন ধরনের ব্রণ মুখে উঠে না ত্বককে সতেজ কোমল এবং উজ্জ্বল যা সবার নজর কাড়ে এবং মুখের দিকে তাকালে মনে হয় যে সূর্যের মত চমক দিচ্ছে ।তাই আশা করা যায় যে উপরের যে ফেসওয়াশ গুলো নাম বলা হয়েছে এগুলো ব্যবহার করার ফলে অয়েলি স্কিন আর অয়েলি থাকবে না। তাই আমরা এই টেস্টগুলো ব্যবহার করার চেষ্টা করব।

নিজের মুখে উজ্জল এবং তরতাজা রাখতে কে না চায় আমরা তো সবাই চাই নিজের শরীরের যত্ন নিতে আমাদের মুখ যখন তৈলাক্ত হয়ে যায় তখন আমাদের মুখের মধ্যে অনেক ধরনের ময়লা বসে যায় যতক্ষণ না আমরা অয়েলি স্কিনের জন্য ফেসওয়াশ দিয়ে মুখ না ধুয়ে ততক্ষণ পর্যন্ত আমাদের মুখ অয়েলি থাকে তাই আমাদের অয়েলি মুক্ত রাখার জন্য ফেসওয়াশ ব্যবহার করতে হবে।

Rate this post
Mithu Khan

I am a blogger and educator with a passion for sharing knowledge and insights with others. I am currently studying for my honors degree in mathematics at Govt. Edward College, Pabna.

Leave a Comment

x