Life Style
1 min read

চুলকানির ট্যাবলেট এর নাম | চুলকানির ঔষধের নাম মলম | চুলকানি দূর করার উপায়

চুলকানি একটি বিরক্তিকর সমস্যা যেটা প্রায়ই মানুষের দেখা যায়। চুলকানি সমস্যাটি অন্যের সংস্পর্শে এসে হয়ে থাকে। আবার কিছু ক্ষেত্রে বিভিন্ন বস্তু, খাদ্য, রাসায়নিক উপাদান থেকেও হয়। তাছাড়া বিভিন্ন ছোয়াচে গাছ কিংবা পাতা গায়ে লাগার ফলেও হয়ে থাকে। এলার্জি জনিত কারণে মানুষের চুলকানি হয়ে থাকে। চুলকানি একটা বিরক্তিকর সমস্যা যা অতি তাড়াতাড়ি এর সমাধান করা ভালো।

প্রিয় বন্ধুরা চুলকানি সংক্রান্ত সমস্যায় যারা ভুগছেন এবং যারা এই সমস্যা থেকে যারা দ্রুত সমাধানের পথ পেতে চান। সেজন্য যারা নিজ সমস্যা সমাধান করতে অনেক রকম ভাবে ইন্টারনেট সাহায্যে খোঁজাখোজি করছেন এই চুলকানি রোগ থেকে মুক্তি পাওয়ার উপায় এবং ঔষধ সম্পর্কে। তাদের জন্য আজকের এই পোস্টের মাধ্যমে আপনাদের মাঝে নিয়ে হাজির হলাম চুলকানির ট্যাবলেট এর নাম, চুলকানির ঔষধের নাম মলম, চুলকানি দূর করার উপায়

আশা করি আপনারা যারা আমাদের এই পোস্ট দেখছেন তারা অনেক উপকারী হবেন এই পোস্ট দ্বারা। আমাদের এই পোস্টের মাধ্যমে আপনারা দেখতে ও জানতে পারবেন চুলকানি থেকে মুক্তি পাওয়ার উপায় ও ঔষধ সম্পর্কে বিস্তারিত গুরুত্বপূর্ণ তথ্য।

☠️☠️ বিঃদ্রঃ ডাক্তারের পরামর্শ ছাড়া কোন ধরনের ঔষধ গ্রহণ করবেন না। ☠️☠️

    চুলকানির ট্যাবলেট এর নাম

    আসুন নিচে আমরা চুলকানি দূর করার কিছু ঔষধ বা ট্যাবলেটের নাম জেনে নি—

    ★Alatrol

    ★Oradin

    ★Atarax 25mg (Hydroxzine Hydrochloride Tablet)

    ★Darma 50

    ★Sedno

    এলার্জি চুলকানি জনিত সমস্যার ঔষধ—

    ★Diphenhydramine

    ★Cetrizine

    ★Loratadine

    ★Desloratadine

    ★Fexofenadine

    চুলকানির ঔষধের নাম মলম

    ★Fungin

    ★Fungin- B

    ★Fungidal- HC

    ★Pevisone

    ★Antifungal Cream

    চুলকানি দূর করার উপায়

    আসুন আমরা চুলকানি দূর করার ঘরোয়া উপায় সম্পর্কে জেনে নি —

    ★নিমপাতা— নিমপাতা পিষে আপনার চুলকানি স্থানে লাগান। আবার নিমপাতা গরম পানিতে সিদ্ধ করে সেই পানি দিয়ে ও গোসল করলেও হয়। এতে অনেকটাই উপকার পাওয়া যাবে।

    ★লেবুর রস— আপনারা ত্বকের যে স্থানে এই চুলকানি হয়েছে সেখানে লেবুর রস লাগিয়ে শুকিয়ে নিন। এতে করে চুলকানি দূর হয়।

    ★নারিকেল তেল— যেকোন প্রকার চুলকানি, পোকার কামড় বা অন্য কোনো কারণে ত্বকে চুলকানি হলে যেখানে চুলকাবে সেখানে নারকেল তেল দিয়ে দিন। যদি সম্পূর্ণ শরীরে চুলকানি হয় তবে পুরো শরীরে নারকেল তেল মাখতে পারেন।

    ★অ্যালোভেরা — চুলকানি প্রতিরোধ করতেও অ্যালোভরার অনেক কার্যকরী। একটি তাজা অ্যালোভেরা পাতা থেকে রস বের করে চুলকানির স্থানে লাগান। চুলকানি দ্রুত কমাতে সহায়তা করবে।

    ☠️☠️ বিঃদ্রঃ ডাক্তারের পরামর্শ ছাড়া কোন ধরনের ঔষধ গ্রহণ করবেন না

    Rate this post