Islamicখেলাধুলা
1 min read

নবী মুহাম্মদ ( সঃ) এর হাদিস সম্বলিত দেয়ালিকা অভ্যর্থনা জানাবে কাতারে বিশ্বকাপ ভক্তদের

আগমী ২০ নভেম্বর পর্দা উঠছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ক্রীড়া আসর ফিফা বিশ্বকাপ-২০২২-এর। রোমাঞ্চকর এই প্রতিযোগিতা এবার অনুষ্ঠিত হতে যাচ্ছে মধ্যপ্রাচ্যের মুসলিম দেশ কাতারে। ইতোমধ্যে বিশ্ববাসীকে সুন্দর একটি বিশ্বকাপ অনুষ্ঠান উপহার দিতে সব প্রস্তুতি সম্পন্ন করেছে দেশটি। 

তারই অংশ হিসেবে বিশ্বকাপের অতিথিদের স্বাগত জানাতে দারুণ একটি পদ্ধতি অবলম্বন করেছে কাতার সরকার। দেশটির সড়কগুলোর দেয়ালে দেয়ালে সাঁটানো হয়েছে রাসূল সা:-এর হাদিস সম্বলিত ব্যানার-ফেস্টুন। এগুলোই বিশ্বকাপ উপলক্ষে কাতারে সমাগত অতিথিদের উষ্ণ অভ্যর্থনা জানাবে।

গত সোমবার (৩০ অক্টোবর) টিআরটি ওয়ার্ল্ড এ বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে। তাতে জানানো হয়, ফিফা বিশ্বকাপ-২০২২-এর আয়োজক কমিটি বিশ্বের জনপ্রিয় এ আসরকে সামনে রেখে কাতারের রাজধানী দোহার বিভিন্ন সড়কের পার্শ্ববর্তী একাধিক দেয়ালের ছবি প্রকাশ করেছে। ছবিগুলোতে বিশ্বনবী সা:-এর বিভিন্ন হাদিস শোভা পাচ্ছে। হাদিসগুলো আরবিতে লেখার পাশাপাশি সেগুলোর ইংরেজি অনুবাদও লিখে দেয়া হয়েছে।

দেয়ালিকাগুলো প্রকাশের পরপরই তা সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে ব্যাপকহারে ছড়িয়ে পড়েছে। পাশাপাশি বিশ্বব্যাপী বেশ প্রশসিংত হচ্ছে কাতার সরকার। অনলাইনে সক্রিয়রা বলছেন, এটি বিশ্ব দরবারে ইসলামকে ফুটিয়ে তোলার দারুণ ও উদ্ভাবনী একটি পদ্ধতি। এজন্য তারা কাতারকে ধন্যবাদ জানাচ্ছেন।

Rate this post