Stylish ও Fashionable ছেলেদের জন্য Hair Gel একটি প্রয়োজনীয় প্রসাধনী। ছেলেদের চুলকে স্টাইলিশ করতে হেয়ার জেল এর বিকল্প নেই। বাংলাদেশে অনলাইনে হেয়ার জেল-এর সব থেকে বড় ও সাশ্রয়ী মূল্যের কালেকশন আছে। আপনি চাইলে এসব শপিং মল থেকে উন্নত কোয়ালিটি সম্পন্ন ছেলেদের হেয়ার জেল, ক্রিম, স্প্রে, ও হেয়ার ওয়াক্স কম দামে কিনতে পারেন।

আপনার চুলকে সুস্থ, সুন্দর ও কোমল রাখার পাশাপাশি স্টাইলিশ লুক প্রদান করতে হেয়ার জেল একটি গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে। অনলাইন শপিং মল-এ রয়েছে দেশী-বিদেশী নামকরা নানান ব্র্যান্ডের হেয়ার জেল। যেমন-  Gatsby, Alberto Balsam, Neutrogena, Brylcreem, Set Wet, Enliven, Garnier, Park Avenue, Nova, Axe সহ আপনার প্রিয় সকল ব্র্যান্ডের অরিজিনাল প্রোডাক্ট।

চুলের জেল ব্যবহারের নিয়ম
সঠিক নিয়মে চুলের জেল ব্যবহার না করলে হিতের বিপরীত হতে পারে। আর তাই সঠিক নিয়মে জেলের ব্যবহার জানতে হবে। তো কথা না বাড়িয়ে চলুন সঠিক নিয়ম জেনে নেওয়া যাক।

১. সঠিক জেল নির্বাচন
আপনি যে প্রসাধনীই ব্যবহার করেন না কেন আগে জেনে নিন আপনার স্কিন কিংবা শারীরিক অবস্থার সাথে সেটি সামঞ্জস্যপূর্ণ কিনা। চুলের জেলগুলো সাধারণত আপনার চুল ও আপনার প্রয়োজন কেমন এর উপর নির্ভর করে নির্বাচন করা হয়। তবে রঙ কিংবা ঘ্রান এর গুনাগুনের উপর কোন প্রভাব ফেলে না।

হেয়ার স্টাইলের জন্য-

  • Light Fixing- এটি চুলের মসৃণ প্রভাব ফেলে। এই ধরনের হেয়ার জেল চুলকে ন্যাচারাল রাখে এবং স্ট্রান্ডগুলিকে আটকে রাখে না।
  • Flexible Fixing- অগোছালো চুলের জন্য এগুলো ভালো।
  • Medium hold- যাদের চুল একদমি শুষ্ক এবং নিচের দিকে নামতে চায় না তাদের জন্য এই ধরনের Hair gel.
  • Strong Hold- কয়েক ঘণ্টা চুলের স্টাইল ধরে রাখতে হেয়ারড্রেসাররা এগুলো ব্যবহার করে।
  • Extra Strong Fixing- লম্বা চুলে ও কমপ্লেক্স স্টাইল করার জন্য এই ধরনের জেল। ক্যাটওয়াক ও উইডিং এর অনুষ্ঠানের জন্য এগুলো বেশি ব্যবহার করা হয়।

২. ভালো ভাবে চুল পরিষ্কার করুন
Hair gel বা স্প্রে ব্যবহারের আগে অবশ্যই চুলে পরিষ্কার এটা নিশ্চিত হয়ে নিবেন। পাশাপাশি পরিষ্কার চুলে জেল দিয়ে স্টাইলিং সহজ। প্রথমে ভালোভাবে শ্যাম্পু করুন এবং নর্মালভাবে কন্ডিশন করুন। এবারে শুকনো ও পরিষ্কার তোলায়ে দিয়ে ভালোভাবে চুল মুছে ফেলুন।

৩. চুলে জেল লাগান
হাতের আঙ্গুলে উপরিভাবে সামান্য পরিমাণ মতো জেল নিয়ে দুই হাতে ঘষা দিন এবং চুলে এপ্লাই করুন। খেয়াল করবে যেন মাথার চামড়ায় না লাগে। চুলের মাঝে আঙ্গুল দিয়ে বিলি কাটুন। মাথায় ম্যাসাজ করার মতো না। পাশাপাশি মনে রাখবেন আপনি যত সময় পানি দিয়ে চুল না ধুবেন ততো সময় এটি আপনার চুলে থাকবে। তাই অতিরিক্ত ব্যবহার না করে পরিমাণ মতো ব্যবহার করুন।

৪. চুলের স্টাইল করুন
বেশিরভাগ চুলের জেলে এলকোহল থাকে তাই দ্রুত শুকিয়ে যায়। যত সময় ভেজা আছে ততো সময় আপনি এটি ম্যানিপুলেট করতে পারেন। একবার শুকিয়ে গেলে শক্ত হয়ে যাবে। তাই জেল এপ্লাই করতে করতেই চুলে স্টাইল করে ফেলুন। আপনি চাইলে চিরুনি ব্যবহার করতে পারেন।

চুলের জেলের দাম
বাজারে দেশি বিদেশী বিভিন্ন ব্র্যান্ডের বিভিন্ন দামের চুলের প্রসাধনী কিনতে পাওয়া যায়। বাংলাদেশের বাজারে চুলের জেলের দাম ২০০ টাকা থেকে ২৫০০ টাকা।

Hair gel price in Bangladesh is anywhere between 200 BDT to 2500 BDT.

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x