বুয়েট ভর্তি পরীক্ষায় তৃতীয় এডওয়ার্ড কলেজের রেজওয়ান

84

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় তৃতীয় স্থান অর্জন করেছেন পাবনা এডওয়ার্ড কলেজের শিক্ষার্থী রেজোয়ান রাহী রাদ। বৃহস্পতিবার (৩০ জুন) রাত ৯টার পর ২০২১-২২ শিক্ষাবর্ষের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়। বুয়েটের ওয়েবসাইট থেকে ফল দেখা যাচ্ছে।

ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলে দেখা গেছে, প্রথম স্থান অর্জন করেছেন নটরডেম কলেজের শিক্ষার্থী আসীর আনজুম খান। দ্বিতীয় স্থানে রয়েছেন আবির আহমেদ হোসাইন নামে এক শিক্ষার্থী। এতে বুয়েটের আলোচিত শিক্ষার্থী আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফাইয়াজ ৪৫০তম হয়ে যন্ত্রকৌশল বিভাগে চান্স পেয়েছেন।

তৃতীয় স্থান অর্জন করা রেজওয়ান তাৎক্ষণিক প্রতিক্রিয়া নিয়ে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, এইচএসসির পর থেকে ভর্তি পরীক্ষার পুরো সময়টাতে আমার পরিবার আমাকে অনেক সহায়তা করেছে। পরিবারকে আমি আমার এ সাফল্য উৎসর্গ করতে চাই। বিশেষ করে আমার আপু তার নিজের বুয়েটে চান্স পাওয়ার অভিজ্ঞতায় আমাকে গাইডলাইন করতেন। সেটিও অনেক কাজে দিয়েছে।

বুয়েটে তৃতীয় স্থান অর্জন করা রেজোয়ান ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজিতে ৩৩তম এবং মিলিটারি ইনস্টিটিউট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজিতেও চান্স পেয়েছেন। তিনি বলেন, আমি আরও একাধিক প্রতিষ্ঠানে ভর্তির সুযোগ পেয়েছি। তবে এখন পর্যন্ত বুয়েটে ভর্তির সিদ্ধান্তই চূাড়ান্ত।

গত ১৮ জুন বুয়েট ক্যাম্পাসে ৬ হাজার শিক্ষার্থীকে নিয়ে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল ও বিকেল দুই পর্বে অনুষ্ঠিত হয়। প্রকৌশল বিভাগ সমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের জন্য ‘মডিউল-এ’ সকাল ১০টা-১২টা ও প্রকৌশল বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগের জন্য ‘মডিউল-বি’ দুই শিফটে বেলা ২টা থেকে ৩টা ৩০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হয়।

Previous articleসাম্প্রতিক MCQ গুরুত্বপূর্ণ প্রশ্ন জুন ২০২২
Next articleচুরির শতাধিত মোবাইল মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর থেকে উদ্ধার করল পুলিশ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here