সেই আবরার ফাহাদের ছোট ভাই চান্স পেলেন বুয়েটে

বুয়েটে অধ্যায়নরত অবস্থায় নির্মম হত্যাকাণ্ডের শিকার আবরার ফাহাদ।  আজ তার ছোট ভাই আবরার ফাইয়াজ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ভর্তির সুযোগ পেয়েছেন। ৩০ ‍জুন বৃহস্পতিবার বুয়েটের স্নাতক ২০২১-২২ ব্যাচের ভর্তির ফলাফল প্রকাশিত হয়েছে। প্রকাশিত ফলাফলে আবরার ফাহাদের ভাই আবরার ফাইয়াজ ৪৫০তম হয়ে বুয়েটের যন্ত্রকৌশল বিভাগে ভর্তির সুযোগ পেয়েছেন।

বড় ছেলের পর এখন ছোট ছেলে আবরার ফাইয়াজের এমন সফলতায় তার পরিবার খুবই খুশি। কিন্তু তারা পুরনো স্মৃতি ভুলে বুয়েটে ফাইয়াজকে ভর্তি করাবেন কিনা তা নিয়ে এখনও নিশ্চিত নন। এ বিষয়ে আবরার ফাইয়াজ বলেন, ‘ইচ্ছা আছে ভর্তি হওয়ার। তারপরও পরিবারের সাথে কথা বলে সিদ্ধান্ত নেব।’

এর আগে গত ১৮ জুন বুয়েট ক্যাম্পাসে ৬ হাজার শিক্ষার্থীকে নিয়ে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল ও বিকেল দুই পর্বে অনুষ্ঠিত হয়।

প্রকৌশল বিভাগ সমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের জন্য ‘মডিউল-এ’ সকাল ১০টা-১২টা ও প্রকৌশল বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগের জন্য ‘মডিউল-বি’ দুই শিফটে বেলা ২টা থেকে ৩টা ৩০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হয়।প্রসঙ্গত, প্রকৌশল, পুরকৌশল, যন্ত্রকৌশল, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল এবং স্থাপত্য ও পরিকল্পনা অনুষদ সমূহের অধীনে ১২টি বিভাগে স্নাতক শ্রেণিতে ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে।

এবারের ভর্তি পরীক্ষায় পার্বত্য চট্টগ্রাম ও অন্যান্য এলাকার ক্ষুদ্র জাতি গোষ্ঠীভুক্ত প্রার্থীদের জন্য প্রকৌশল বিভাগ সমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের জন্য মোট ৩টি ও স্থাপত্য বিভাগে ১টি সংরক্ষিত আসনসহ সর্বমোট ১ হাজার ২৭৯টি আসনের বিপরীতে প্রার্থী সংখ্যা ১৭ হাজার ৩৪ জন।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x